ভারতীয় ছবিতে ক্রিকেটার রমন লাম্বা ও মেহরাব হোসেন অপি

বিনোদন ডেস্ক ১৯:৪৪ , মার্চ ১৪ , ২০১৯

শর্টে এভাবেই ফিল্ডিংয়ে দাঁড়াতেন রমন লাম্বা (ডানে)ভারতীয় ক্রিকেটার রমন লাম্বার কথা মনে আছে? বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট লিগের জন্য আবাহনীর হয়ে ঢাকায় এসেছিলেন। ১৯৯৮ সালে ঢাকার মাঠে নেমে বলের আঘাতে প্রাণ হারিয়েছিলেন তিনি।
এবার তাকে নিয়ে নির্মিত হয়েছে তেলেগু চলচ্চিত্র। সে ঘটনায় জড়িয়ে থাকা বাংলাদেশের ক্রিকেটার মেহরাব হোসেন অপির চরিত্রটি থাকছে। ছবিটির নাম রাখা হয়েছে ‘জার্সি’। এটি পরিচালনা করেছেন গৌতম তিন্নানুরি। আগামী ১৯ এপ্রিল ছবিটি ভারতে মুক্তি পাবে।
চলচ্চিত্রটি প্রসঙ্গে এর পরিচালক ভারতীয় সংবাদমাধ্যমকে বলেন, ‘এটা শুধু চলচ্চিত্র বা ক্রিকেট নয়, তার চেয়েও বেশি। এখানে ক্রিকেট মাঠে প্রাণ হারানো ক্রিকেটারের পাশাপাশি একজন বাবা ও সন্তানের গল্পও উঠে আসবে।’
৩৮ বছর বয়সে মারা যাওয়া রমন লাম্বার চরিত্রটি করছেন তেলেগু অভিনেতা ননি। আরও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে থাকছেন অভিনেত্রী শ্রদ্ধা শ্রীনাথ। তবে মেহরাব হোসেন অপির চরিত্রে কে আছেন তা জানা যায়নি।
ঘটনার দিনটি ছিল ১৯৯৮ সালের ২০ ফেব্রুয়ারি। মুখোমুখি ম্যাচ হচ্ছিল আবাহনী ও মোহামেডানের।
শর্ট বলে মেহরাব হোসেন অপি পুল করলে বলটি খুব কাছে দাঁড়িয়ে থাকা রমন লাম্বার মাথায় লাগে। ১০ গজ দূরে খালেদ মাসুদ পাইলট সেই বলটি ধরেন। মেহরাব হোসেন অপি আউট হন, ম্যাচও জিতে আবাহনী। কিন্তু আর ফিরে আসেননি রমন লাম্বা। তিন দিন অচেতন থাকার পর তিনি হাসপাতালে মারা যান।
সূত্র: দ্য লাইভ মিরর

/এম/এমএম/

x