ঈদ বিশেষ ‘ধুর, কী কাজ করিস, কেউ তোরে চেনে না!’

বিনোদন ডেস্ক ১২:০৮ , আগস্ট ১২ , ২০১৯

তারকা! যাকে দেখে বিমোহিত হন দর্শক শ্রোতারা। কিন্তু তারকাকেও আলো দেন কেউ কেউ। ঈদের বিশেষ আয়োজনে আমরা তাদেরই গল্প শুনতে চেয়েছি তারকাদের মুখ থেকে। বলেছেন চিত্রনায়ক সিয়াম আহমেদ

সিয়াম আহমেদ

২০১১ সালের দিকের কথা। দুই একটি বিজ্ঞাপনে কাজ করেছি মাত্র। সে সময়ের কোনও একদিন আমি একটি শপিংমলে গিয়েছি। সঙ্গে আমার বন্ধু রাজ। প্রায় দুই ঘণ্টা ধরে আমরা সেখানে ঘুরলাম। বন্ধু বের হয়ে বলে- ধুর, কী কাজ করিস, কেউ তোরে চেনে না! এতক্ষণ ধরে আমরা এখানে আছি!
এর ঠিক তিন বছর পর আমরা একই শপিংমলে গিয়েছিলাম। কিন্তু ভক্তদের কারণে আমরা এক মুহূর্তও দাঁড়িয়ে থাকতে পারিনি।
তখন সেই বন্ধুটিই চরম বিরক্ত হয়ে গেল। তার প্রসঙ্গ তোলার কারণ হলো, রাজ আমার কাজের অন্যতম সমালোচক। মানসিকভাবেও সে আমাকে সমর্থন করে।
তবে যাদের ত্যাগ বা সমর্থন আমাকে রুপালি পর্দা পর্যন্ত এনেছে তার মধ্যে অন্যতম হলো আমার স্ত্রী শাম্মা রুশাফি অবন্তী। ৭ বছরের বেশি সময় ধরে তার সঙ্গে আমার জানাশোনা। সবসময়ই সে পাশে ছিল। কিন্তু ২০১৬ সালে যখন আমি ব্যারিস্টারি শেষ করে দেশে ফিরি, বেশ দ্বিধায় পড়ে যাই। অন্যরাও বলছিলেন, আমি যেন আমার অ্যাকাডেমিক পেশাটাকেই বেছে নিই।
তখন অবন্তী আমাকে বলেছিল, ‘তুমি আসলে খুশি থাকবে কোন কাজে? যে কাজটি করলে সকালে ঘুম থেকে উঠে খুশি মনে কাজে যাবে, আবার ঘরে ফিরে ঘুমানোর আগে খুশি মনে বিছানায় যেতে পারবে- সেই কাজটাই তোমার করা উচিত। কে কী বললো, সেটা বিষয় না।’
আমিও ভেবে দেখলাম, এই জায়গায় আমারও ভাবা দরকার। ভেবে দেখলাম, অভিনয়ই আমাকে সেই আনন্দ দেয়, যা অবন্তী খেয়াল করেছে।
সে তো নাটক বা অভিনয় সংশ্লিষ্ট কেউ নয়! কিন্তু সে সবসময়ই যেভাবে নিজেকে ম্যানেজ করে আমাকে সহযোগিতা করে তা অতুলনীয়। তার বিশ্বাস ও ত্যাগকে আমি সম্মান করি।

অনুলিখন: ওয়ালিউল বিশ্বাস

/এম/এমএম/এমওএফ/

x