কাজল যেন সেই সিমরান

বিনোদন ডেস্ক ১০:৩৮ , অক্টোবর ২০ , ২০১৯

খোলা চুল। চোখে চশমা। পায়ে বুট। হাঁটুর ওপর বই রেখে তাকিয়ে আছেন কাজল। ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’র একটি চেনা পোস্টার। ছবিটির ২৪ বছর পূর্তিতে একইরকম একটি ছবি তোলালেন বলিউডের এই অভিনেত্রী।
২৪ বছর আগে ও পরের ছবি দুটি জোড়া লাগিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন কাজল। সেই সঙ্গে ২৪ বছর পূর্তি উদযাপনের হ্যাশট্যাগ জুড়ে দিয়েছেন।
বলিউডের ইতিহাসে সবচেয়ে জনপ্রিয় ছবির তালিকায় ওপরের সারিতে আছে ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’। ১৯৯৫ সালের ১৯ অক্টোবর মুক্তি পেয়েছিল এটি। অবাক করা ব্যাপার হলো, মুম্বাইয়ের মারাঠা মন্দিরে এখনও এর প্রদর্শনী চলে।
‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’কে সংক্ষেপে ‘ডিডিএলজে’ উল্লেখ করা হয়। এতে ইউরোপের মনোরম লোকেশন ও পাঞ্জাবের সরিষা ক্ষেতের দৃশ্যগুলো আজও দর্শকদের বিমোহিত করে।
আদিত্য চোপড়া পরিচালিত এ ছবির মাধ্যমে শাহরুখ খানের সঙ্গে কাজলের রোমান্টিক জুটি জনপ্রিয়তা পায়। এতে তাদের দেখা গেছে রাজ ও সিমরান চরিত্রে। এছাড়াও অভিনয় করেছেন অমরেশ পুরি, ফরিদা জালাল, অনুপম খের, সতীশ শাহ ও হিমানি শিবপুরী। বলিউডের জনপ্রিয় নির্মাতা করণ জোহরও অভিনয় করেন। এছাড়া শাহরুখ ও কাজলের পোশাক তত্ত্বাবধান করার দায়িত্ব ছিল তার হাতে।
ছবিটির গানগুলো দুই যুগ পেরিয়েও শ্রোতাদের মুখে মুখে ফেরে। এ তালিকায় আছে ‘না জানে মেরে’, ‘তুঝে দেখা’, ‘রুক জা’। যতীন-ললিতের সুরে এগুলো গেয়েছেন লতা মঙ্গেশকর, উদিত নারায়ণ ও কুমার শানু।
সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

/এম/জেএইচ/এমএম/এমওএফ/

x