বিহার উপনির্বাচনের ভোট গণনা শেষের দিকে

বিদেশ ডেস্ক ১৮:২৯ , মার্চ ১৪ , ২০১৮

উত্তর প্রদেশের সঙ্গে সঙ্গে ভারতের বিহার রাজ্যেও উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে, তিনটি আসনে অনুষ্ঠিত এই উপনির্বাচনে লোকসভা ও বিধানসভা উভয় কক্ষের আসনের জন্যই লড়েছেন প্রার্থীরা। আরারিয়াতে হয়েছে লোকসভা উপনির্বাচন। আর জাহনাবাদ ও বাবুয়াতে হয়েছে বিধানসভা নির্বাচন। আসন তিনটির নির্বাচন নিয়ে প্রতিবেদনে ইন্ডিয়া টুডে জানিয়েছে, ভারতীয় জনতা পার্টি ও রাষ্ট্রীয় জনতা দল একটি একটি করে আসন পেয়ে গেছে, ভোট গণনা চলছে বাকি একটি আসনের।

মোহাম্মদ তাসলিমুদ্দিনের মৃত্যুতে আরারিয়ার আসনটি খালি হয়ে গেলে সেখানে  উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন বিজেপির প্রদীপ সিং ও তমিজউদ্দিনের ছেলে আরজেডির সরফরাজ আলম। ভোট গণনার শেষ খবর মোতাবেক আরারিয়াতে এগিয়ে রয়েছেন আরজেডির আলম।

জাহনাবাদ আসনটি ধরে রাখতে পেরেছে আরজেডি। ওই আসনটি খালি হয়ে গিয়েছিল দলটির এমএলএ মুন্দ্রিকা যাদবের মৃত্যুতে। তার ছেলে কুমার কৃষ্ণ মোহন যাদব উপনির্বাচনে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন কংগ্রেস জোট ছেড়ে গত বছর বিজেপি জোটে যোগ দেওয়া জনতা দল (ইউনাইটেড) থেকে মনোনীত প্রার্থী আবিরাম শর্মা।

অন্যদিকে বাবুয়া আসনটিতে জয়লাভ করেছে বিজেপি। ওই আসনটিও বিজেপির প্রার্থীর মৃত্যুতে খালি হয়ে গিয়েছিল। মাত্র ৪৮ বছর বয়সে মৃত্যুবরণ করা আনন্দ ভূষণ পাণ্ডের স্ত্রী রিংকি রানী পাণ্ডে বিজেপির মনোনয়নে বাবুয়া আসন থেকে বিজয়ী হয়েছেন। বাবুয়াতে পাণ্ডের নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন কংগ্রেসের শম্ভু সিং প্যাটেল। 

/এএমএ/

x