জার্মানির ৫ আদালতে বোমা হামলার হুমকি

বিদেশ ডেস্ক ১৮:১১ , জানুয়ারি ১১ , ২০১৯

বোমা হামলার হুমকি পাওয়ার পর জার্মানির কিয়েল, এরফুর্ট এবং ম্যাগডিবার্গ শহরের অন্তত পাঁচটি আদালত ভবন খালি করে ফেলা হয়েছে। জার্মান দৈনিক হ্যানোভারচে অ্যালজেমিনে জেইতাং জানিয়েছে, ইমেইলের মাধ্যমে বেশিরভাগ হামলার হুমকি দেওয়া হয়েছে। তবে একটি আদালত ভবনে সন্দেহজনক প্যাকেট পাওয়া গেছে। এসব আদালত ভবনে তল্লাশি শুরু করেছে পুলিশ।
হ্যানোভারচে অ্যালজেমিনে জেইতাং সংবাদপত্র জানিয়েছে, ইমেইলের মাধ্যমে হুমকি পাওয়ার পর ম্যাগডিবার্গ এবং এরফুর্ট শহরের আদালত ভবন খালি করে ফেলা হয়েছে। কিয়েলের আদালতও একই ধরণের হুমকি পায় জানিয়ে সংবাদপত্রটি লিখেছে পুলিশ কুকুর ব্যবহার করে ভবনে তল্লাশি চালিয়েছে।

পশ্চিমাঞ্চলীয় হেসে প্রদেশের পুলিশ শুক্রবার টুইটারে এক বিবৃতিতে জানিয়েছে, ওয়াইজবাদেন শহরের আদালত ভবনে একটি সন্দেহজনক বস্তু পাওয়ার পর ভবনটি খালি করে ফেলা হয়েছে। এছাড়া পোটসডাম শহরে একটি আঞ্চলিক আদালত ভবন ইমেইলের মাধ্যমে বোমা হামলার হুমকি পেয়েছে বলে জানায় পুলিশ।

এসব আদালত ভবনে কুকুর দিয়ে তল্লাশি চালাচ্ছে কর্তৃপক্ষ। পুলিশ বলেছে অজ্ঞাত আততায়ী বা আততায়ীরা বিভিন্ন আঞ্চলিক আদালত ভবনে বিস্ফোরণ ঘটানোর হুমতি দিয়েছে।

ওয়াইজবাদেন শহরের আদালত ভবনে একটি সন্দেহজনক প্যাকেট পাওয়া যায়। ওই প্যাকেট পাওয়ার পর আশেপাশের এলাকার রাস্তা বন্ধ করে দিয়েছে পুলিশ।

হুমকিদাতাকে খুঁজে বের করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ।

/জেজে/

x