অটোয়ায় দ্বিতল বাস দুঘর্টনায় নিহত ৩, আহত ২৩

বিদেশ ডেস্ক ১৫:৩০ , জানুয়ারি ১২ , ২০১৯

কানাডার রাজধানী অটোয়ার একটি যাত্রী ছাউনিতে দ্বিতল বাসের ধাক্কায় অন্তত তিন জন নিহত ও অপর ২৩ জন আহত হয়েছে। শুক্রবার দিনের ব্যস্ততম সময়ের এই দুর্ঘটনায়  হতাহতের সংখ্যা নিশ্চিত করেছে অটোয়া কর্তৃপক্ষ। পুলিশ প্রধান চার্লস বরডেলাও জানিয়েছেন দুর্ঘটনার পর বাস চালককে আটক করা হয়েছে। তবে কেন তাকে আটক করা হয়েছে তার বিস্তারিত জানাননি তিনি। তিনি বলেন দুর্ঘটনার কারণ অনুসন্ধানে এখনও তদন্ত চালাচ্ছে পুলিশ।

কানাডার রাজধানীতে এখন পর্যন্ত সবচেয়ে শীতলতম দিনের সন্ধ্যা লাগার আগ মুহুর্তে  স্থানীয় সময় ৩.৫০ মিনিটে অটোয়ার পশ্চিমাঞ্চলে এই দুর্ঘটনা ঘটে। বাসটির মোটযাত্রী ধারণ ক্ষমতা ছিলো ৯০ জন।

নিহতদের মধ্যে দুইজন বাসের আরোহী ছিলেন। আর অপরজন ওয়েস্টব্রো স্টেশনের যাত্রী ছাউনিতে দাঁড়িয়ে ছিলেন বলে জানিয়েছেন শহরের মেয়র জিম ওয়াটসন। তিনি জানান, দ্বিতল বাসটি প্লাটফর্মের ওপর উঠে পড়লে এই দুর্ঘটনা ঘটে।

স্বাস্থ্যকর্মীরা জানিয়েছেন, মোট ২৫ জনকে আহত অবস্থায় হাসপাতালে আনা হয়। নিহতদের একজন ঘটনাস্থলে ও অপরজন দুইজনকে হাসপাতালে পৌঁছানোর পর মারা যান। ১৪ জন গুরুতর আহতের মধ্যে ১১ জনের অবস্থা আশঙ্কাজনক বলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন প্যারামেডিক প্রধান মাইলস ক্যাসিডি।

২০১৩ সালে আরেকটি দ্বিতল বাস একটি সতর্কতা ফটকে ভেঙে ঢুকে পড়ে ট্রেনের সঙ্গে সংঘর্ষে অন্তত ছয়জন নিহত হয়।

/জেজে/

x