বিবিসি ক্যামেরাম্যানের ওপর ট্রাম্প সমর্থকের হামলা

বিদেশ ডেস্ক ২১:৫০ , ফেব্রুয়ারি ১২ , ২০১৯

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক ক্যামেরাম্যানের ওপর হামলা চালিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এক সমর্থক।  সোমবার যুক্তরাষ্ট্রের টেক্সাসের এল পাসের এক নির্বাচনি মিছিলে এই ঘটনা ঘটে। ট্রাম্পের ‘মেক আমেরিকা গ্রেট অ্যাগেইন’ ক্যাপ পড়া ওই ট্রাম্প সমর্থক বিবিসির ক্যামেরাম্যান রন স্কেয়ান্স ও অন্যান্য সংবাদকর্মীদের ওপর হামলা চালান। তিনি বিবিসির ক্যামেরাম্যানকে ধাক্কা দিয়ে অন্যান্য কর্মীসহ সেখানে থেকে বের করে দেন।

বিবিসির ক্যামেরাম্যানের ওপর ট্রাম্প সমর্থকের হামলা

 

মিডিয়ার সঙ্গে বরাবরিই ট্রাম্পের বৈরি সম্পর্ক। তিনি বারবারিই সাংবাদিকদের জনগণের শত্রু বলে আখ্যায়িত করে আসছেন। তাছাড়া যেসব সংবাদ প্রতিবেদনে তার বিপক্ষে যায় তিনি সেসব প্রতিবেদনকে ‘ভুয়া সংবাদ’ বলে অভিহিত করে আসছেন।
আক্রমণের শিকার স্কোয়ান্স বলেন, ‘পেছন থেকে অনেক জোরে ধাক্কা লাগে। আমি তখনও বুঝতে পারিনি আসলে কি হচ্ছিলো।’ বিবিসি জানায়, সেসময় ট্রাম্প উপস্থিত ছিলেন এবং ঘটনাটি প্রত্যক্ষ করেছেন। স্কোয়ান্স উঠে দাঁড়ানোর পর থাম্বস আপ দিয়ে নিশ্চিত করেছেন যে তিনি সুস্থ আছেন কি না।

স্কোয়ান্স বলেন , ঐ ব্যক্তি প্রায় তাকে ফেলেই দিয়েছিলো এবং তার ক্যামেরা পড়ে যাচ্ছিলো। তখন আরেক ব্লগার তাকে বাচান।

বিবিসির ওয়াশিংটন প্রডিউসার এলানোর মনটেজ ও প্রতিনিধি সেখানে উপস্থিত ছিলেন। মনটেজ বরেন, সব সাংবাদিকদের ওপরই হামলা হয়েছিলো কিন্তু সবচেয়ে বড় আঘাত লেগেছে স্কোয়ান্সের শরীরে।

ঘটনার পরে প্রচারণার এক কর্মকর্তা টুইটবার্তায় দাবি করেন ওই সমর্থন মদ্যপ ছিলেন।

 

 

/এমএইচ/

x