ভয়ঙ্কর হত্যাযজ্ঞ: নিউ জিল্যান্ডের মসজিদে হামলার নিন্দায় ট্রাম্প

বিদেশ ডেস্ক ১৯:১১ , মার্চ ১৫ , ২০১৯

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে বন্দুকধারীর গুলিতে ৪৯ জন নিহতের ঘটনার নিন্দা জানিয়েছেন।  সামাজিক মাধ্যম টুইটারে ডোনাল্ড ট্রাম্প মসজিদে বন্ধুকধারীদের হামলাকে ‘ভয়ঙ্কার হত্যাযজ্ঞ’ বলে উল্লেখ করেছেন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

স্থানীয় সময় শুক্রবার (১৫ মার্চ) নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে বন্দুকধারীর হামলা হয়। শহরের হাগলি পার্কমুখী সড়ক দীন এভিনিউতে আল নুর মসজিদ এবং লিনউডের আরেকটি মসজিদের কাছ থেকে গুলির শব্দ শোনা যায়। এই হামলায় শেষ খবর পাওয়া পর্যন্ত ৪৯ জন নিহতের কথা নিশ্চিত হওয়া গেছে। আহত হয়েছেন আরও অন্তত ২০ জন। হামলার পর চার সন্দেহভাজনকে আটক করা হয়েছে। এদের মধ্যে এক অস্ট্রেলীয় নাগরিক রয়েছেন।

হামলার নিন্দা জানিয়ে ট্রাম্প লিখেছেন, নিউ জিল্যান্ডের জন্য যে কোনও কিছু আমরা তাদের পাশে আছি।

মার্কিন প্রেসিডেন্টের কার্যালয় হোয়াইট হাউসের পক্ষ থেকেও হামলাটির নিন্দা জানানো হয়েছে। ঘৃণার নৃশংস প্রকাশ হিসেবে হামলাকে আখ্যায়িত করে এক বিবৃতিতে বলা হয়েছে, ক্রাইস্টচার্চে হামলার তীব্র নিন্দা জানাচ্ছে যুক্তরাষ্ট্র। নিহতদের পরিবার ও আহতদের প্রতি আমাদের শোক ও সমবেদনা। ঘৃণার এই নৃশংস কাণ্ডের বিরুদ্ধে নিউ জিল্যান্ডের জনগণ ও সরকারের পাশে আছি আমরা।

/এএ/

x