নিউ জিল্যান্ডের পর এবার লন্ডনে মুসল্লির ওপর হামলা

বিদেশ ডেস্ক ১৩:২৪ , মার্চ ১৬ , ২০১৯

নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুই মসজিদে ভয়াবহ সন্ত্রাসী হামলার কয়েক ঘণ্টার মধ্যেই লন্ডনে এক মুসল্লির ওপর হামলার ঘটনা ঘটেছে। পূর্ব লন্ডনের একটি মসজিদে জুমার নামাজ শেষে বাসায় ফেরার পথে হাতুড়ি নিয়ে তার ওপর চড়াও হয় অজ্ঞাত শ্বেতাঙ্গ সন্ত্রাসবাদীরা। তাদের আনুমানিক বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে। তবে তাদের পরিচয় জানা যায়নি।

দ্য ইন্ডিপেন্ডেন্টের খবরে বলা হয়েছে, পূর্ব লন্ডনের ওই মসজিদের পাশ দিয়ে যাওয়ার সময় চিৎকার করে ইসলামবিরোধী আওয়াজ তোলে তিন দুর্বৃত্ত। জুমার নামাজে অংশ নেওয়া মুসল্লিদের সন্ত্রাসী বলে চিৎকার করে তারা। এক পর্যায়ে লোকজন গাড়িটি ধাওয়া করলে সন্ত্রাসীরা হাতুড়ি নিয়ে এক মুসল্লির ওপর হামলা চালায়।

লন্ডন মেট্রোপলিটন পুলিশের একজন মুখপাত্র জানিয়েছেন, পুলিশ সদস্যরা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই হামলাকারীরা গাড়ি নিয়ে সেখান থেকে সরে যায়। ইতোমধ্যেই এ ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

এদিকে ক্রাইস্টচার্চের দুই মসজিদে ভয়াবহ সন্ত্রাসী হামলার পর যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, ফ্রান্সসহ বিভিন্ন দেশে মসজিদগুলোর নিরাপত্তা জোরদার করা হয়েছে। লন্ডনের মেয়র সাদিক খান জানিয়েছেন, শুক্রবার অনেক মানুষ নামাজে যাওয়ায় মসজিদগুলোর নিরাপত্তা জোরদার এবং সশস্ত্র হামলা প্রতিরোধের প্রস্তুতি নেওয়া হয়েছে। টুইটারে দেওয়া এক পোস্টে সাদিক খান লিখেছেন, শুধু নিজেদের ধর্মবিশ্বাসের জন্য নিরীহ মানুষরা প্রাণ হারিয়েছেন।

সন্দেহজনক কিছু দেখলেই পুলিশকে জানাতে লন্ডনের মুসল্লিদের প্রতি আহ্বান জানিয়েছেন সাদেক খান। সূত্র: ইন্ডিপেনডেন্ট।

/এমপি/

x