নির্বাচনের আগে ভারতে মুক্তি পাচ্ছে ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি’

বিদেশ ডেস্ক ০২:২৯ , মার্চ ২০ , ২০১৯

ভারতের সাধারণ নির্বাচনের আগেই মুক্তি পাচ্ছে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বায়োপিক। আগামী ১২ এপ্রিল ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি’ সিনেমাটির মুক্তির কথা থাকলেও এক সপ্তাহ আগেই মুক্তি পাবে তা। মঙ্গলবার  এক বিবৃতিতে সিনেমাটির প্রযোজক জানিয়েছেন, আগামী ৫ এপ্রিল হিন্দি ছাড়াও তামিল ও তেলেগু ভাষায় মুক্তি পাবে সিনেমাটি। প্রযোজকের দাবি, মানুষের চাহিদার কারণে সিনেমাটি আগেভাগেই মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মনমোহন সিংয়ের বায়োপিকের পর এটি হতে যাচ্ছে দ্বিতীয় কোনও ভারতীয় প্রধানমন্ত্রীর বায়োপিক।`প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি` সিনেমার প্রকাশিত পোস্টার থেকে নেওয়া ছবি

আগামী ১১ এপ্রিল থেকে শুরু হবে ভারতের সাধারণ নির্বাচনের সাত দফার ভোটগ্রহণ। ১৮ এপ্রিল, ২৩ এপ্রিল, ২৯ এপ্রিল, ৬ মে, ১২ মে ও ১৯ মে ভোটগ্রহণের পর গণনা ও ফলাফল ঘোষণা করা হবে ২৩ মে। প্রথম দফা ভোটগ্রহণের পর নরেন্দ্র মোদির বায়োপিক মুক্তি দেওয়ার কথা থাকলেও এখন তা এগিয়ে আনার ঘোষণা দিলেন এর প্রযোজক।

ভারতীয় সংবাদমাধ্যম বিজনেস টুডে জানিয়েছে, সিনেমাটিতে গুজরাটের মুখ্যমন্ত্রী থেকে ভারতের ১৪তম প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির উত্থান বর্ণনার পাশাপাশি তার জীবনের গল্প তুলে ধরা হবে।

মঙ্গলবার এক বিবৃতিতে সিনেমাটির প্রযোজক সন্দীপ সিং বলেছেন, ‘মানুষের চাহিদার কারণেই এক সপ্তাহ আগেই আমরা ছবিটি মুক্তি দিচ্ছি। ছবিটি ঘিরে মানুষের প্রচুর ভালোবাসা ও প্রত্যাশা রয়েছে আর আমরা তাদের আর অপেক্ষায় রাখতে চাই না। এটি ১৩০ কোটি মানুষের গল্প আর তাদের তা দেখাতে আমরা আর অপেক্ষা করতে রাজি নই’।

ছবিটিতে নরেন্দ্র মোদির নাম ভূমিকায় অভিনয় করেছেন বলিউড অভিনেতা বিবেক ওবেরয়। এছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে থাকছেন বোমান ইরানি, রাজেন্দ্র গুপ্ত, ইয়াতিন কারেকার, প্রশান্ত নারায়ন, জরিনা ওয়াহাব এবং মনোজ জোসি।

সিনেমাটি প্রযোজনা করেছেন সন্দীপ সিং। আর পরিচালনা করেছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক ওমাং কুমার।

/জেজে/

x