গৃহবন্দি অন্ধ্রপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী

বিদেশ ডেস্ক ১৬:০০ , সেপ্টেম্বর ১১ , ২০১৯

ভারতের  অন্ধ্র প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু এবং তার তেলুগু দেশম পার্টির একাধিক নেতাকে গৃহবন্দি করে রেখেছে স্থানীয় সরকার। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, প্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন মোহন রেড্ডি  সরকারের বিরুদ্ধে প্রতিবাদ বিক্ষোভে যেন অংশ নিতে না পারে সেজন্যই তাদের বন্দি করে রাখা হয়েছে।

অন্ধ্র প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন মোহন রেড্ডির বিরুদ্ধে হিংসার রাজনীতি এবং বিরোধীদের ভয় দেখানোর মতো অভিযোগ করেছেন চন্দ্রবাবু নাইডু। সরকারে বিরুদ্ধে রাজপথে নেমে প্রতিবাদের পরিকল্পনা ছিলো তেলেগু দেশম পার্টির। আর সেই পরিকল্পনা ভেস্তে দিতেই চন্দ্রবাবু নাইডু ও তাঁর ছেলে সহ বেশ কয়েকজন টিডিপি নেতাকে গৃহবন্দি করে রাখা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

নাইডুর দলের নেতারা অভিযোগ করেছেন যে, সরকার পক্ষের হিংসার রাজনীতির বলি হয়েছেন কমপক্ষে ৮ জন নেতা। তাদের দলের অন্যান্য নেতা-কর্মীদেরও লাগাতার হুমকি দেওয়া হচ্ছে।

চন্দ্রবাবু নাইডু বলেন, ‘গণতন্ত্রের জন্য এটি একটি অন্ধকারতম দিন।’ প্রতিবাদে বুধবার রাত ৮টা পর্যন্ত অনশনে বসে থাকার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

অন্যদিকে বসে নেই রেড্ডির দলও। চন্দ্রবাবু নাইডুর নেতৃত্বাধীন পূর্ববর্তী সরকার যে হিংসার রাজনীতি করেছিল তা তুলে ধরতে পাল্টা পদযাত্রার পরিকল্পনাও করেছে তারা।

/এমএইচ/

x