ছুরিকাঘাতে আহত ইন্দোনেশিয়ার নিরাপত্তামন্ত্রী

বিদেশ ডেস্ক ১৫:০০ , অক্টোবর ১০ , ২০১৯

ইন্দোনেশিয়া দুর্বৃত্তের ছুরিকাঘাতে আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন দেশটির নিরাপত্তামন্ত্রী উইরান্টো। এতে তার শরীরে দুইটি গভীর ক্ষত হয়েছে তবে তিনি সজ্ঞান এবং স্থিতিশীল অবস্থায় ‌আছেন। বৃহস্পতিবার জাভা দ্বীপের বান্টেন প্রদেশের পান্ডেগ্লাং শহরে এই ঘটনা ঘটে।

দেশটির পুলিশ মুখ‍পাত্র দেদি প্রাসিতো ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দুজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে একজন নারী।

বেরকাহ হাসপাতালের মুখপাত্র ফিরমানশ বলেন, মন্ত্রীর দুটি বড় ক্ষত হয়েছে। তবে তিনি আশঙ্কামুক্ত।তাকে দ্রুত রাজধানী জাকার্তা নিয়ে অস্ত্রোপচার করা হবে।  ফরাসি বার্তা সংস্থা এএফপি জানায়, পুলিশের দাবি হামলাকারী আইএস আদর্শে উদ্বুদ্ধ।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও ক্লিপে দেখা যায়, মন্ত্রী গাড়ি থেকে নামার সময় কালো শার্ট পড়া এক ব্যক্তি তাকে ছুরিকাঘাত করে। আরেকটি ভিডিওতে দেখা যায়, হামলার পর মাটিতে লুটিয়ে পড়েন মন্ত্রী। সাথে সাথে কয়েকজন আহত মন্ত্রীকে তুলে গাড়িতে বসায়। হামলাকারীদের সঙ্গে উপস্থিত জনতা মারামারি করতে থাকে। 

বিগত মাসগুলোতে দেশটির অস্থিরতা নিরসনে উইরান্তোকে দায়িত্ব দেন জোকো উইডোডো। সাবেক এই সেনাপ্রধান ২০১৬ সাল থেকে নিরাপত্তামন্ত্রীর দায়িত্ব পালন করছেন। নিরাপত্তা মন্ত্রী হিসেবে পররাষ্ট্র, স্বরাষ্ট্র ও প্রতিরক্ষাসহ পাঁচটি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের তত্ত্বাবধান করেন  

/এমএইচ/

x