হোটেল বুকিং দিতে বেছে নিন ওয়েবসাইট

জার্নি ডেস্ক ২১:৩৬ , অক্টোবর ০৭ , ২০১৮

দেশের বাইরে বেড়াতে গেলে থাকার জন্য হোটেল ছাড়া বিকল্প থাকে না বললেই চলে। তবে সাধ্যে আছে এমন হোটেল খুঁজে পেতে হিমশিম খেতে হয়। ফলে ভ্রমণের পরিকল্পনার সময় হোটেল নির্বাচন নিয়ে সবচেয়ে বেশি মাথা ঘামাতে হয়। বেশিরভাগ পর্যটক কাঙ্ক্ষিত গন্তব্যের কাছাকাছি হোটেল নিতে চান। যাতায়াত ব্যবস্থা সুবিধাজনক ও সাশ্রয়ী এমন হোটেলের প্রত্যাশা থাকে অতিথিদের।

এক্ষেত্রে সমাধান হিসেবে আছে হোটেল বুকিংয়ের বেশ কয়েকটি ওয়েবসাইট। এগুলোতে হোটেলের আঙিনা থেকে শুরু করে পুল, বিছানা, বারান্দা, বাথরুমসহ সবকিছুর ছবি থাকে। ফলে পছন্দমাফিক দেখেশুনে বুকিং দিতে পারেন। তুলনামূলকভাবে যেসব ওয়েবসাইটে কম দামে হোটেলের খোঁজ মেলে, সেগুলোই বেশি জনপ্রিয়।

গন্তব্য অথবা নির্দিষ্ট হোটেলের নাম লিখে চেক-ইন ও চেক-আউটের তারিখ আর অতিথি ও রুমের সংখ্যা উল্লেখ করে সার্চ দিলেই প্রয়োজনীয় সব তথ্য চলে আসবে। শুধু বুকিং দিয়ে নির্বাচিত হোটেলে গিয়ে কিংবা কাছাকাছি সময়ে অর্থ পরিশোধ করতে চাইলে খেয়াল করবেন ফ্রি ক্যানসেলেশন কথাটি আছে কিনা।

এছাড়া প্রায় প্রতিটি হোটেলেরই নিজস্ব ওয়েবসাইট আছে। একনজরে দেখে নিন হোটেল বুকিংয়ের সেরা ২০ ওয়েবসাইট। এগুলোতে ক্লিক করে পছন্দের হোটেল বুকিং দিতে পারেন চাইলে। 

১. হোটেলস ডটকম
২. অরবিৎজ
৩. এক্সপেডিয়া
৪. বুকিং ডটকম
৫. ট্রাভেলোসিটি 
৬. অ্যাগোডা
৭. ট্রিপঅ্যাডভাইজর
৮. হটউইয়ার
৯. প্রাইসলাইন
১০. ওয়ানট্রাভেল
১১. ট্রিভাগো
১২. হোস্টেল ওয়ার্ল্ড ডটকম
১৩. কায়াক
১৪. হোটেল রিজারভেশন সার্ভিস
১৫. হোটেলস কম্বাইন্ড ডটকম
১৬. এয়ারবিএনবি
১৭. হোটেল টুনাইট
১৮. হোটেলজ ডটকম
১৯. ক্যানসেলন ডটকম
২০. ট্রাভেল জু





/জেএইচ/

x