কে বলবে এই বিমানের আবরণ কাল্পনিক!

জার্নি ডেস্ক ২৩:৩৬ , ডিসেম্বর ০৬ , ২০১৮

দুবাই ভিত্তিক বিমান সংস্থা এমিরেটসের নতুন একটি উড়োজাহাজ চমকে দেওয়ার মতো। এর পুরো আবরণে রয়েছে স্ফটিক, হীরা ও চিকচিকে বালুকণা। গত ৪ ডিসেম্বর ফেসবুক ও টুইটারে এই নতুন আকাশযানের ছবি শেয়ার করেছে এমিরেটস। ক্যাপশনে লেখা, ‘দেখুন এমিরেটসের ব্লিং ৭৭৭। ছবিটি তৈরি করেছেন সারা শাকিল।’

আদতে এমন আবরণের কোনও বিমান এমিরেটসের নেই। পুরোটাই কাল্পনিক! নিজের ফ্লাইটের জন্য অপেক্ষার সময় এটি তৈরি করেছেন একজন স্ফটিক শিল্পী। তার নামই সারা শাকিল। তিনি মূলত পাকিস্তানি ডেন্টিস্ট। ইনস্টাগ্রামে তার ফলোয়ার সংখ্যা ৪ লাখ ৬০ হাজার।

এমিরেটস শেয়ার করার একদিন আগেই ব্লিং ৭৭৭ আকাশযানের ছবি পোস্ট করেন সারা শাকিল। এমিরেটসের একটি উড়োজাহাজের ছবিতে মনের মাধুরী মিশিয়ে শিল্পকর্ম করেছেন তিনি। এতে লাইক পড়েছে ৪৬ হাজারেরও বেশি।

যদিও সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীদের অনেকে সত্যিই এমিরেটসের নতুন আকাশযান ভেবে নিয়েছেন এই ছবিকে। টুইটারে একজন যাত্রী লিখেছেন, ‘সকালে এমিরেটসের ফ্লাইট বুকিং দিলাম। এবার প্রত্যাশা পূরণ হওয়ার পালা।’ উত্তরে এমিরেটস তাকে জানায়, ‘বিমানের অভ্যন্তরে আপনাকে স্বাগত স্বাগত জানানোর অপেক্ষায় থাকলাম আমরা।’

সারা শাকিলের ডিজাইন করা ছবিটি দারুণ পছন্দ করেছে এমিরেটস কর্তৃপক্ষ। এজন্য তারা এটি নিজেদের অ্যাকাউন্টে পোস্ট করার অনুমতি নিয়েছে। বিনিময়ে সারাকে পাকিস্তান থেকে মিলান যাওয়ার পথে ইকোনমির বদলে বিজনেস ক্লাসে বসার সুযোগ দেওয়া হয়।

সূত্র: দ্য ন্যাশনাল ইউএই

/জেএইচ/

x