বর্ষবরণ ও বর্ষবিদায়ে ঘোল উৎসব পদযাত্রা, শিশুদের ঘুড়ি উৎসব

সিরাজগঞ্জ প্রতিনিধি ১৭:৩৫ , এপ্রিল ১৩ , ২০১৯

সিরাজগঞ্জে ঘোল উৎসব পদযাত্রাবর্ষবরণ ও বর্ষবিদায়ে সিরাজগঞ্জ জেলা শহরে প্রভাতী সংঘের আয়োজনে শনিবার (১৩ এপ্রিল) ভোরে অনুষ্ঠিত হলো ঘোল উৎসব পদযাত্রা। ‘নিয়মিত হাঁটুন, সুস্থ থাকুন, মাদককে না বলুন’ স্লোগান নিয়ে চৈত্রসংক্রান্তির প্রথম প্রহরে এটি শুরু হয়।

শনিবার ভোর ৬টায় কালেক্টরেট চত্বর থেকে পদযাত্রা শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই জায়গায় শেষ হয়। এতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

সিরাজগঞ্জে ঘুড়ি উৎসবএদিকে সিরাজগঞ্জ শহর রক্ষা বাঁধে গতকাল শুক্রবার (১২ এপ্রিল) বিকাল থেকে সন্ধ্যা অবধি ছিল শিশুদের বর্ণাঢ্য ঘুড়ি উৎসব। কিশোর ও যুবসমাজকে মাদক থেকে দূরে রাখা বক্তব্য তুলে ধরা হয় এতে। এর আয়োজন করে ইসাবেলা ফাউন্ডেশন।

সিরাজগঞ্জে ঘুড়ি উৎসববিপুলসংখ্যক দর্শনার্থীর উপস্থিতিতে সন্ধ্যায় ফানুস উড়িয়ে রাতে উৎসবের বিজয়ীদের পুরস্কৃত করা হয়। আমন্ত্রিত অতিথিদের মধ্যে ছিলেন পানিসম্পদ সচিব কবির বিন আনোয়ার, জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকা, পুলিশ সুপার টুটুল চক্রবর্তী, মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, বীর মুক্তিযোদ্ধা গাজী শফিকুল ইসলাম সফি। আগামীতে উৎসবটি অব্যাহত রাখার আশ্বাস দেন আয়োজকরা।


/জেএইচ/

x