ঢাকা থেকে প্রতিদিন দুটি ফ্লাইট চালুর পরিকল্পনা সালামএয়ারের

বাংলা ট্রিবিউন রিপোর্ট ১৭:০০ , অক্টোবর ০৯ , ২০১৯

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সালামএয়ারের কর্মকর্তা ও এজেন্টরারাজধানী ঢাকার মতো বন্দরনগরী চট্টগ্রামেও সপ্তাহে চারদিন ফ্লাইট পরিচালনা করছে সালামএয়ার। এবার ঢাকা থেকে প্রতিদিন দুটি ফ্লাইট চালুর পরিকল্পনার কথা জানালো ওমানের এই বাজেট এয়ারলাইনস। মঙ্গলবার (৮ অক্টোবর) রাতে এক অনুষ্ঠানে বিভিন্ন ট্রাভেল এজেন্টকে পুরস্কার প্রদানের সময় এমন তথ্য জানানো হয়।

বাংলাদেশে সালামএয়ারের কান্ট্রি ম্যানেজার এম সাহাবুদ্দিন বলেন, ‘চট্টগ্রাম বিভাগের অনেক মানুষ ওমানে কর্মরত আছেন। তাদের সুবিধার কথা ভেবেই চট্টগ্রাম থেকে বাংলাদেশে আমাদের দ্বিতীয় রুট চালু করা হলো। আগামীতে ঢাকা থেকে প্রতিদিন দুটি ফ্লাইট চালুর পরিকল্পনা আছে।’

মঙ্গলবারের অনুষ্ঠানে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বলেন, ‘প্রতি বছর দেশে ৮ শতাংশ হারে আকাশপথের যাত্রী বাড়ছে। নতুন নতুন এয়ারলাইনস বাংলাদেশে তাদের কার্যক্রম চালাচ্ছে। যাত্রীদের বিভিন্ন গন্তব্যে পৌঁছে দেওয়ার পাশাপাশি সেবার মানও বৃদ্ধি পাচ্ছে।’

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ও চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মাস্কাটে সালামএয়ারের ফ্লাইট চলাচল করছে। ২০১৮ সালের সেপ্টেম্বরে ঢাকা থেকে মাস্কাটে ফ্লাইট চালু করে সালামএয়ার। 

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সালামএয়ারের কর্মকর্তা ও এজেন্টরাগত ৭ অক্টোবর থেকে সপ্তাহের চারদিন (সোম, বুধ, শুক্র ও রবিবার) চট্টগ্রাম-মাস্কাট রুটে তাদের ফ্লাইট চলাচল শুরু হয়েছে। মাস্কাট থেকে স্থানীয় সময় দুপুর ১টা ৫৫ মিনিটে ছেড়ে সালামএয়ারের উড়োজাহাজ শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করছে রাত ৮টা ৪৫ মিনিটে।

সালামএয়ারের জেনারেল সেলস এজেন্ট (জিএসএ) প্রতিষ্ঠান অ্যারো উইং এভিয়েশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম এ লতিফ শাহরিয়ার জাহিদ বলেন, ‘ওমানে বসবাসকারী প্রবাসী বাংলাদেশিদের সুবিধার্থে নতুন রুট করেছি আমরা। এর মাধ্যমে বাংলাদেশের সঙ্গে ওমানের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বৃদ্ধি পাবে। একইসঙ্গে দুই দেশের পর্যটন ও বাণিজ্য শিল্পের সম্প্রসারণ হবে।’

দক্ষিণ এশিয়ায় এ নিয়ে ছয়টি রুটে যাত্রীসেবা দিচ্ছে সালামএয়ার। ঢাকা ও চট্টগ্রামের বাইরে নেপালের কাঠমান্ডু, পাকিস্তানের করাচি, মুলতান ও শিয়ালকোটে ফ্লাইট পরিচালনা করছে বিমান সংস্থাটি।

সালামএয়ারের অন্যান্য আন্তর্জাতিক রুট হলো সংযুক্ত আরব আমিরাতের দুবাই ও আবুধাবি, কাতারের দোহা, সৌদি আরবের জেদ্দা ও রিয়াদ, ইরানের তেহরান ও সিরাজ, সুদানের খারতু, মিসরের আলেক্সান্ড্রিয়া, কুয়েত, তুরস্কের ইস্তানবুল। এছাড়া অভ্যন্তরীণ রুটে মাস্কাট, সালালাহ ও সোহারে ফ্লাইট পরিচালনা করে এই এয়ারলাইনস।
আরও পড়ুন-
এবার চট্টগ্রাম থেকে ফ্লাইট চালু করছে সালামএয়ার

ঢাকা থেকে ফ্লাইট চালু করছে ওমানের সালামএয়ার

 



/সিএ/জেএইচ/

x