দ্য হিমালয়ান টাইমস নেপালের বিধানসভা নির্বাচনের নিরাপত্তা নিয়ে সন্তুষ্ট যাদব

বিদেশ ডেস্ক ১৫:৩০ , ডিসেম্বর ০৪ , ২০১৭

নেপালে বিধানসভা নির্বাচনের দ্বিতীয় পর্যায়ের ভোটে সরকার ও নিরাপত্তা সংস্থাগুলোর নেওয়া নিরাপত্তা ব্যবস্থায় সন্তোষ জানিয়েছে দেশটির নির্বাচন কমিশন। রবিবার (৩ ডিসেম্বর) কাঠমুন্ডুতে নেপালের প্রধান নির্বাচন কমিশনার আয়োধি প্রসাদ যাদব এ সন্তোষ প্রকাশ করেন। আসন্ন নির্বাচনগুলোতে কোনও ধরনের ভয় ছাড়া ভোট দেওয়ার জন্যও ভোটারদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। সোমবার (৪ ডিসেম্বর) এ খবরটিকে প্রধান শিরোনাম করেছে নেপালি সংবাদমাধ্যম হিমালয়ান টাইমস।

দ্য হিমালয়ান টাইমস
৭ ডিসেম্বর নেপালের বিধানসভা নির্বাচনের দ্বিতীয় ধাপে ৪৫টি জেলার ১২৮টি আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনকে সামনে রেখে রবিবার সাংবাদিকদের ব্রিফিং করেন প্রধান নির্বাচন কমিশনার যাদব।

তিনি বলেন, ‘নির্বাচনে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে সব ধরনের পদক্ষেপ নেওয়ার জন্য আমরা সরকার ও জ্যেষ্ঠ কর্মকর্তাদের প্রতি অনুরোধ জানিয়েছিলাম।’

স্বরাষ্ট্র মন্ত্রণালয় রএবং সকল নিরাপত্তা সংস্থা নির্বাচনে কড়া নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করেছে বলেও জানান যাদব। সেইসঙ্গে নির্বাচনি আচরণ বিধি মেনে চলার জন্য রাজনৈতিক দল, প্রার্থী ও সংবাদমাধ্যমের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। নির্বাচনের ৪৮ ঘণ্টা আগে থেকে সব ধরনের প্রচারণা বন্ধ রাখারও নির্দেশ দেন প্রধান নির্বাচন কমিশনার।

যাদব জানান, এরইমধ্যে দ্বিতীয় পর্যায়ের ভোটের সব প্রস্তুতি শেষ হয়েছে। ১২৮টি আসনের ভোটকেন্দ্রগুলোতে পোলিং অফিসার ও সহকারী পোলিং অফিসার মোতায়েনের কাজও শেষ হয়েছে। পোলিং অফিসাররা নতুন ভোটারদের মধ্যে ভোটার আইডি কার্ড বিতরণ করবেন।

নির্বাচনের দিন ৪০০ জন আন্তর্জাতিক পর্যবেক্ষক এবং জাতীয় পর্যায়ের ৫২টি সংগঠনের ৪৫ হাজার পর্যবেক্ষক উপস্থিত থাকবেন বলেও জানিয়েছেন যাদব।

/এফইউ/

x