ডন দেশে ফিরলো চীনের বিমানবন্দরে আটকে পড়া পাকিস্তানি যাত্রীরা

বিদেশ ডেস্ক ১৯:০৪ , আগস্ট ০৭ , ২০১৮

চীনের গুয়াংঝুতে আটকে পড়া ২১৪ জন পাকিস্তানি যাত্রী অবশেষে পাকিস্তানে পৌঁছেছেন। সোমবার (৬ আগস্ট) শাহীন এয়ার ইন্টারন্যাশনালের (এসএআই) একটি বিশেষ ফ্লাইটে করে দেশে ফেরেন তারা। মঙ্গলবার (৭ আগস্ট) এ খবরটিকে প্রথম পাতার শিরোনাম করেছে পাকিস্তানের সংবাদমাধ্যম ডন।

ডনের প্রথম পাতা
সম্প্রতি ১৫০ কোটি রুপি বকেয়া পরিশোধ না করায় হজ ফ্লাইট বাদে অন্য সব ফ্লাইট বাতিলের জন্য পাকিস্তানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের পক্ষ থেকে এসএআইকে নির্দেশ দেওয়া হয়। গত ২৯ জুলাই গুয়াংঝুগামী এসএআই ফ্লাইটটি বাতিল করা হয়। এতে তিনশোর বেশি যাত্রী চীনা বিমানবন্দরে আটকা পড়েন। পরে কিছুসংখ্যক যাত্রীকে তাদের টিকিটের টাকা ফিরিযে দেওয়া হয়। আর কিছুসংখ্যক যাত্রীকে হোটেলে পাঠানো হয়। এদের অনেকের আবার ভিসার মেয়াদ শেষ হয়ে আসছিলো।

সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে খবরটি জানতে পারার পর পাকিস্তানের সুপ্রিম কোর্ট বিষয়টি আমলে নেয়। যাত্রীদের অবিলম্বে দেশে ফেরানোর নির্দেশ দেওয়া হয়। পরে ওই যাত্রীদের ফিরিয়ে আনতে এসএআইকে একটি বিশেষ বিমান পাঠানোর অনুমতি দেয় বিমান চলাচল কর্তৃপক্ষ। ওই বিশেষ বিমানে করে সোমবার কমপক্ষে ২১৪ জন যাত্রী পাকিস্তানের লাহোর বিমানবন্দরে পৌঁছায়। যাত্রীদের মধ্যে ১৮৫ জন প্রাপ্তবয়স্ক, ২৯ জন শিশু ও ২ জন নবজাতক রয়েছে।

/এফইউ/

x