গালফ টাইমস ইমরান খানকে কাতারের আমিরের অভিনন্দন

বিদেশ ডেস্ক ১৯:৩৪ , আগস্ট ০৭ , ২০১৮

সদ্য নির্বাচিত পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী ইমরান খানকে অভিনন্দন জানিয়েছেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি। সোমবার (৬ আগস্ট) সন্ধ্যায় টেলিফোনে ইমরানকে শুভেচ্ছা জানা তিনি। মঙ্গলবার (৭ আগস্ট) এ খবরটিকে প্রথম পাতার শিরোনাম করেছে কাতারের সংবাদমাধ্যম গালফ টাইমস।

গালফ টাইমসের প্রথম পাতা
গত ২৫ জুলাই পাকিস্তানে অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে ইমরানের দল পিটিআই পেয়েছে ১১৫টি আসন। পিএমএল-এন ৬৪টি ও পিপিপি ৪৩টি আসনে জয় পেয়েছে। পাকিস্তানে একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করতে চাইলে একটি দলকে ১৩৭টি আসন পেতে হয়। সে সংখ্যা থেকে ইমরানের দল ২২টি আসনে পিছিয়ে ছিল। এ অবস্থায় ছোট ছোট দল ও স্বতন্ত্র প্রার্থীদের নিয়ে জোট সরকার গঠন করতে যাচ্ছে ইমরানের দল। আর জোট সরকারের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার জন্য সোমবার ইমরানকে আনুষ্ঠানিকভাবে মনোনীত করে পিটিআই।

গালফ টাইমসের প্রতিবেদনে বলা হয়, কাতারের আমির শেখ তামিম সোমবার সন্ধ্যায় ইমরান খানকে ফোন করেন। সম্প্রতি পাকিস্তানে অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে জয় পাওয়ায় ইমরান খানকে অভিনন্দন জানান তিনি। ইমরান খানের সফলতা এবং পাকিস্তানি জনগণের অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন কাতারি আমির।

/এফইউ/

x