যেভাবে চুল পড়া কমায় অ্যালোভেরা

লাইফস্টাইল ডেস্ক ১৫:০০ , মে ১৭ , ২০১৮

চুলের যত্নে অ্যালোভেরার ব্যবহার বেশ পুরনো। স্বাস্থ্যোজ্জ্বল চুল চাইলে অ্যালোভেরার হেয়ার প্যাক ব্যবহার করতে পারেন নিয়মিত। এটি খুশকি দূর করে ও চুল পড়া কমায়। জেনে নিন কীভাবে হেয়ার প্যাক তৈরি ও ব্যবহার করবেন।


অ্যালোভেরা ও নারকেল তেল
চুলের রুক্ষতা দূর করে ও চুল পড়া কমায় এই হেয়ার প্যাক। একটি পাত্রে ২ চা চামচ অ্যালোভেরা জেলের সঙ্গে ১ চা চামচ মধু ও ৩ চা চামচ নারকেল তেল মিশিয়ে নেড়ে নিন। মিশ্রণটি চুলের গোড়ায় ঘষে ঘষে লাগান। আধা ঘণ্টা পর ধুয়ে ফেলুন।
অ্যালোভেরা ও দই
খুশকি দূর করবে এই হেয়ার প্যাক। পাশাপাশি নরম ও উজ্জ্বল করবে চুল। ৩ চা চামচ অ্যালোভেরা জেলের সঙ্গে ২ চা চামচ দই ও ১ চা চামচ মধু মিশিয়ে চুলের গোড়ায় ঘষে ঘষে লাগান। ১০ মিনিট ম্যাসাজ করে অপেক্ষা করুন ১ ঘণ্টা। শাওয়ার ক্যাপ পরে নিতে পারেন। মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন চুল।
অ্যালোভেরা ও ক্যাস্টর অয়েল
৩ টেবিল চামচ অ্যালোভেরা জেলের সঙ্গে ১ টেবিল চামচ ক্যাস্টর অয়েল মিশিয়ে নিন। কয়েল ফোঁটা রোজমেরি তেল মিশিয়ে চুলের আগা থেকে গোড়া পর্যন্ত লাগান। ৪০ মিনিট পর ধুয়ে ফেলুন।
অ্যালোভেরা ও লেবু
পরিমাণ মতো অ্যালোভেরা জেলের সঙ্গে কয়েক ফোঁটা লেবুর রস ও টি ট্রি অয়েল মেশান। মিশ্রণটি চুলে লাগিয়ে রাখুন ২০ মিনিট। তারপর ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন চুল। চুলের তৈলাক্ত ভাব দূর করবে এই হেয়ার প্যাক।
তথ্য: বোল্ডস্কাই

 

/এনএ/

x