আজ 'হুটহাট' মেলার শেষদিন

লাইফস্টাইল ডেস্ক ১৩:০৪ , জানুয়ারি ১২ , ২০১৯


আজ হুটহাট পৌষমেলার শেষদিন। পৌষের শেষ বেলায় ধানমন্ডির মাইডাস সেন্টারে গতকাল শুক্রবার ‘মেয়ে নেটওয়ার্কের’ উদ্যোক্তা গ্রুপ আয়োজিত ‘হুটহাট পৌষ মেলা’ শুরু হয়। এটি বছরজুড়ে আয়োজিত চার কিস্তির সম্পূর্ণ স্বদেশী পণ্যের হুটহাট মেলার প্রথম কিস্তি।




‘মেয়ে’ বাংলাভাষী নারীদের নিয়ে মিলেমিশে গড়ে ওঠা একটি অলাভজনক, স্বেচ্ছাসেবী নেটওয়ার্ক। মেয়েদের বন্ধুতা, ক্ষমতায়ন ও নেতৃত্বের বিকাশ ‘মেয়ে’র প্রতিপাদ্য। ২০১১ সালের জুনে একটি ফেসবুক গ্রুপ থেকে যাত্রা শুরু করে অনলাইন থেকে অফলাইনে সম্মিলিত মত বিনিময়, ভাবনার বিকাশ ও উদ্যোগের প্রসারের মধ্য দিয়ে গত ৬ বছরে প্রায় ৬ হাজার নারীর নির্ভরতার ঠাঁই হয়ে উঠেছে ‘মেয়ে’ নেটওয়ার্ক।
দেশীয় পণ্যের প্রতি ভালবাসাকে পুঁজি করে ২০১৩-তে যে হুটহাটের পথচলা শুরু, পাঁচ বছর পেরিয়ে তা আরো বিস্তৃত ও পেশাদার হওয়ার সম্মিলিত সাহস অর্জন করেছে। মেলাতে অংশগ্রহণ করছেন স্বদেশী পণ্যের প্রসারে কাজ করা কজন অনন্য উদ্যোক্তা। মেয়ের নিজস্ব স্টলসহ মোট ২২ টি স্টলে নিজেদের পণ্যের পসরা সাজাবে ২৩টি উদ্যোগ। পাওয়া যাবে শীতের পোশাক, হরেক রকম বই, নানান রকম খাবার, পানীয় ও পিঠা, ছোট বড় সকলের জন্য নিজস্ব নকশার জমকালো উৎসবমুখর পোশাক, দেশীয় তাঁতের শাড়ি, দেশি জামদানি, কাতান, নকশিকাঁথা শাড়ি, হাতে বানানো গয়না, রংতুলিতে আঁকা পোশাক, পেইন্টিং এবং বিভিন্ন ধরনের সেবা। মেলায় থাকছে কার্ডে মূল্য পরিশোধের সুবিধা। এছাড়াও চিত্রপ্রদর্শনী থাকছে সন্ধির আয়োজনে।

/এফএএন/

x