২৮ বছরে পদার্পণ করলো শাবি

শাবি প্রতিনিধি ১৭:৪৩ , ফেব্রুয়ারি ১৩ , ২০১৮
দীর্ঘ ২৭ বছর পেরিয়ে ২৮ বছরে পদার্পণ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।  এ উপলক্ষে নানা কর্মসূচির মধ্য দিয়ে ২৭তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
 
 


১৩ ফেব্রুয়ারি মঙ্গলবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস ও  বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলম। এসময় আরো উপস্থিত ছিলেন ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক ড. রাশেদ তালুকদার, প্রক্টর জহির উদ্দিন আহমেদ, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক সৈয়দ হাসানুজ্জামানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন।
পরবর্তীতে বর্ণাঢ্য আনন্দ র‌্যালি, কেক কাটা ও স্মৃতিচারণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

২৭ তম বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারিকে শুভেচ্ছা জানিয়ে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ জানান, শিক্ষা ও গবেষণায় শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে দেশের শীর্ষ স্থানীয় বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠিত করার পাশাপাশি উন্নত ল্যাবরেটরি নিশ্চিতকরণে ও গবেষণাকার্যে বাজেট বৃদ্ধি করা হবে।

উল্লেখ্য, ১৯৯১ সালের ১৩ ফেব্রুয়ারি (১ ফাল্গুন) ৩২০ একর জায়গায় ৩ টি বিভাগের ১২০ জন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করে দেশের প্রথম এই বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।
 
 

/এনএ/

x