বঙ্গবন্ধুর ছবি অবমাননার প্রতিবাদে শিক্ষক সমিতির মানববন্ধন

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ১৭:৫৭ , ফেব্রুয়ারি ১৪ , ২০১৮

জিয়া অরফানেজ মামলার রায়কে কেন্দ্র করে যুক্তরাজ্য বিএনপি ও জামাত কর্তৃক জাতির জনকের ছবি অবমাননা এবং বাংলাদেশ দূতাবাসে হামলাকারীদের শাস্তির দাবিতে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে প্রতিবাদ মিছিল ও মানববন্ধন করেছে শিক্ষক সমিতি।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকালে প্রতিবাদ মিছিলটি জয় বাংলা চত্বর থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে শেষ হয়।

শিক্ষক সমিতির সভাপতি তপন কুমার সরকারের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান। এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেনশিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলাম,সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. নজরুল ইসলাম, পরীক্ষা নিয়ন্ত্রক ড. নির্মল চন্দ্র সাহা, বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষক ড. মোঃ সাহাবউদ্দিন, দোলনচাঁপা হলের প্রভোস্ট অধ্যাপক জান্নাতুল ফেরদৌস,বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ রাকিবুল হাসান রাকিবসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তারাজিয়া অরফানেজ কেলেংকারি মামলার রায়কে কেন্দ্র করে লন্ডন দূতাবাসে বিএনপি-জামাত যে বর্বরোচিত হামলা ও জাতির জনক বঙ্গবন্ধুর ছবি অবমাননা করেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

বক্তারা আরো বলেন, জাতির পিতার অপমান মানেই বাংলাদেশের অপমান। এই অপমান দেশের মানুষ মেনে নেবে না। অবিলম্বে অভিযুক্তদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক।

/এনএ/

x