সিআইইউতে সুপার মার্কেটের গুরুত্ব বিষয়ক সেমিনার

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ১৭:২১ , জুন ০৫ , ২০১৮

চিটাগং ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউ) মার্কেটিং বিষয়ক একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারের প্রতিপাদ্য বিষয় ছিল ‘ইনফ্লুয়েন্স অব স্টোর ইমেজ অন স্টোর লয়েলটি: এ স্ট্যাডি অফ দি রিটেইল ইন্ডাস্ট্রি ইন বাংলাদেশ’।

সেমিনারটি পরিচালনা করেন মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক ড. রোবাকা শামশের। সেমিনারে তিনি বাংলাদেশে বিদ্যমান সুপার মার্কেটের ওপর একটি গবেষণাপত্র তুলে ধরেন। এতে সুপার স্টোরগুলোর মার্কেটিং সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে আলোচিত হয়। সেমিনারে ড. রোবাকা অত্যাধুনিক পরিবেশ এবং দ্রব্য ও সেবার সমন্বয়ে খুচরা ব্যবসায় নিয়োজিত এই চেইন সুপারশপগুলো ভোক্তাদের ক্রমবর্ধমান চাহিদা পূরণের পাশাপাশি ক্রেতা সন্তুষ্টি নিশ্চিত এবং ক্রেতাদের পরিবর্তিত রুচি ও মনোভাব নিয়ে গুরুত্ব দিচ্ছেন বলে জানান।

উক্ত সেমিনারে উপস্থিত ছিলেন সিআইইউর ব্যবসায় অনুষদের ডিন ড. মীর মোহাম্মদ নুরুল আবসার নাহিদ, ফাইনান্স ও অর্থনীতি বিভাগের প্রধান ড. সৈয়দ মনজুর কাদের, মার্কেটিং বিভাগের প্রধান ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ, এইচআরএম বিভাগের প্রধান মোসলেহ উদ্দীন চৌধুরী খালেদ, সহকারী অধ্যাপক আবু সোহেল মাহমুদ, সহকারী অধ্যাপক কামরুদ্দীন পারভেজ, সহকারী অধ্যাপক রাহাত বারী তুহিন এবং প্রভাষক আশিকুল মাহমুদ ইরফান।

/এফএএন/এমওএফ/

x