বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বিএসএমএমইউতে বৃক্ষরোপণ কর্মসূচি

বাংলা ট্রিবিউন রিপোর্ট ১৯:০৭ , জুন ০৫ , ২০১৮

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেছেন উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। মঙ্গলবার সকাল ১১টায় ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) একটি চারা রোপণের মধ্য দিয়ে তিনি এ কর্মসূচির উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ শহীদুল্লাহ শিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. আব্দুল মান্নান, পরিচালক (হাসপাতাল) বিগ্রেডিয়ার জেনারেল মোঃ আব্দুল্লাহ আল হারুন, চিফ এস্টেট অফিসার ডা. একেএম শরীফুল ইসলাম, হাসপাতাল বাগান কমিটির সভাপতি ও অতিরিক্ত পরিচালক (হাসপাতাল) ডা. নাজমুল করিম মানিক, কমিটির সদস্য সচিব প্রশাসনিক কর্মকর্তা মোঃ রোকন প্রমুখ।

এ প্রসঙ্গে বিএসএমএমইউ এর পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন বাংলা ট্রিবিউনকে বলেন, আমরা বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে এই বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করেছি। এটি আগামী ২০ জুন পর্যন্ত চলবে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন চত্বরে ফল, ফুল, ঔষধি, কাঠ এইসব বিভিন্ন ধরনের ১০০টি বৃক্ষরোপণ করা হবে।

তিনি বলেন, আমাদের তো স্থানের স্বল্পতা রয়েছে। এরপরও আমরা চেষ্টা করছি ক্যাম্পাসে বৃক্ষরোপণ করে যতটুকু সম্ভব সবুজময় করা।

এই কর্মসূচির আওতায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অর্জুন, নিম, শিউলি, রঙ্গণ, হাসনাহেনা, গন্ধরাজ, আম, আমড়া, পেয়ারা, নারকেলি কুল, বড়ই, সফেদা, কামরাঙ্গা ইত্যাদি ফুল, ফলমূল ও ঔষধি বৃক্ষরোপণ করা হচ্ছে। 

/টিওয়াই/এফএএন/

x