কুবিতে ফিটনেসবিহীন বাস আটকে রেখে প্রতিবাদ

কুবি প্রতিনিধি ২২:২৩ , আগস্ট ০৬ , ২০১৮

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বিআরটিসির ফিটনেসবিহীন বাস অপসারণ এবং শিক্ষার্থীদের বাস বৃদ্ধির দাবিতে বিকাল ৫ টার শহরমুখী বাস আটকে রেখে আন্দোলন করেছে শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো: আবু তাহেরের আশ্বাসে শিক্ষার্থীরা গেইট খুলে দেয়।

শিক্ষার্থীদের অভিযোগ, বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের পরিবহনকারী বিআরটিসি বাসগুলোর ফিটনেস নেই। তাছাড়া বাস শিক্ষার্থীদের তুলনায় অনেক কম হওয়ায় ঝুঁকি নিয়ে যাতায়াত করতে হয়। আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি, বারবার আশ্বাস দিয়েও কিছু করছেনা প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের সযোগ সড়কে এমনি বিশাল গর্ত তার উপর বিআরটিসির বাসগুলোর একদম ভগ্নদশা। প্রধানমন্ত্রীর ফিটনেসবিহীন বাস চলাচল বন্ধের ঘোষণা অনুযায়ী কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভাড়া করা বিআরটিসির ফিটনেসবিহীন এই বাসগুলোর দ্রুত অপসারণ প্রয়োজন।

এর আগে গত সোমবার বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা একই দাবিতে প্রশাসনকে ৩ দিনের আল্টিমেটাম দেয়। আল্টিমেটাম শেষ হলেও দৃশ্যমান কোন পদক্ষেপ না নেয়ায় শিক্ষার্থীরা বাস আটকে দেয় বলে জানা যায়।

সন্ধ্যা ৬টার দিকে উপাচার্যের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. আবু তাহের শিক্ষার্থীদের মঙ্গলবার সকাল ১০ টায় আলোচনার সময় দিলে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের গেইট খুলে দেন।

 

 

/এফএএন/

x