যবিপ্রবিতে বিজনেস কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

যবিপ্রবি প্রতিনিধি ১৯:৫৬ , আগস্ট ০৮ , ২০১৮

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে হয়ে গেলো বিজনেজ কুইজ প্রতিযোগিতা। শিক্ষার্থীদের ব্যাবসায় শিক্ষা বিষয়ক জ্ঞান যাচাই করতে, ব্যাবসায় শিক্ষার প্রতি আগ্রহ বাড়াতে, ‘উই কেইম, উই কুইজড, উই কনকরড’ স্লোগানকে সামনে রেখে ক্যারিয়ার উন্নয়ন প্রোগ্রামের অংশ হিসেবে এ আয়োজন করা হয়।  আন্তঃ এ আই এস বিভাগ ভিত্তিক এ বিজনেস কুইজ প্রতিযোগিতার আয়োজন করে এ আই এস ক্লাব।

মঙ্গলবার সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে প্রতিযোগিতাটি শুরু হয়। এতে অংশগ্রহণ করে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের ৩টি ব্যাচের সমন্বয়ে গঠিত ১৪টি দল।

উক্ত প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন প্রফেসর ড. মো. জিয়াউল আমিন এবং অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং ও ম্যানেজমেন্ট বিভাগের বিভাগীয় প্রধানসহ উক্ত বিভাগসমূহের শিক্ষক ও শিক্ষার্থীরা।

কুইজ প্রতিযোগিতাটি তিনটি রাউন্ডে শেষ হয়। ১ম ও ২য় রাউন্ড পেরিয়ে ফাইনাল রাউন্ডে পৌঁছায় ‘অমর একুশে দল’ এবং ‘বিজয় একাত্তর দল’। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হন ‘বিজয় একাত্তর দল’ এবং রানার্স আপ হয় ‘অমর একুশে দল’। চ্যাম্পিয়ন দলের সদস্যরা হলেন হাবিবুর রহমান (দলনেতা), ইমরান হোসেন ও জামাল হোসেন। রানার্স আপ দলের সদস্যরা হলেন রাশেদখান (দলনেতা), শারমিন আক্তার, ছন্দা মনি ও রাজবংশী।

পুরো আয়োজনে সঞ্চালকের ভূমিকা পালন করেন অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম (এ আই এস) বিভাগের সহকারী প্রভাষক মোঃ কামাল হোসেন।

 

/এফএএন/

x