শাবিতে অনলাইন ব্যাংকিং সুবিধা দিচ্ছে ডিবিবিএল

শাবি প্রতিনিধি ২৩:৪৩ , সেপ্টেম্বর ০৯ , ২০১৯

শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের লেনদেন এবং শিক্ষার্থীদের যেকোনও ফি অনলাইন ব্যাংকিংয়ের মাধ্যমে প্রদানের সুবিধার্থে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও ডাচ বাংলা ব্যাংক লিমিটেডের মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে উপাচার্যের সভাকক্ষে বিশ্ববিদ্যালয় ও ডাচ বাংলা ব্যাংকের প্রতিনিধিদের উপস্থিতিতে এই চুক্তি স্বাক্ষরিত হয় বলে রেজিস্ট্রার মোহাম্মদ ইশফাকুল হোসেন স্বাক্ষরিত এক সংবাদ ‍বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চুক্তি স্বাক্ষরিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আমাদের সকলকে একযোগে কাজ করে যেতে হবে। শিক্ষার্থীদের সহ বিশ্ববিদ্যালয়ের সকলের জন্য ডিজিটাল কার্যক্রম ব্যবহার নিশ্চিতকরণে আজকের স্বাক্ষরিত চুক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

এ চুক্তির ফলে এখন থেকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় থেকে ডাচ বাংলা ব্যাংক, ব্যাংকের ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড ব্যবহার করে সকল শিক্ষা ফি দিতে পারবেন। এছাড়া এ চুক্তির মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা- কর্মচারীরা সব ব্যাংকিং সুবিধা অনলাইনে নিতে পারবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

উল্লেখ্য, এর আগে গত ৩ সেপ্টেম্বর একই বিষয়ে বিশ্ববিদ্যালয় ও সোনালী ব্যাংকের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়। 

/এফএএন/

x