আবরার হত্যার প্রতিবাদে হাবিপ্রবিতে মানববন্ধন

হাবিপ্রবি প্রতিনিধি ১৭:২৫ , অক্টোবর ০৮ , ২০১৯

দিনাজপুরের  হাজী মোহাম্মদ  দানেশ  বিজ্ঞান ও  প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) বুয়েট  শিক্ষার্থী  আবরার হত্যার  বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার (৮ অক্টোবর) বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের ২ নং গেট সংলগ্ন ঢাকা-দিনাজপুর মহাসড়ক অবরোধ করে এই মানববন্ধন ও প্রতিবাদ  সমাবেশ  অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ এবং বিভাগের সাধারণ শিক্ষার্থীরা অংশগ্রহণ  করে। এ সময় বিভিন্ন স্লোগানে মুখরিত  হয় প্রতিবাদ সমাবেশ। 

সমাবেশে বক্তারা বলেন, ‘আজ পর্যন্ত আবরারসহ যতগুলো হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে প্রতিটি  হত্যাকাণ্ডের নিরপেক্ষ তদন্ত করে সুষ্ঠু বিচার  নিশ্চিত করতে হবে এবং অনতিবিলম্বে প্রশাসনের কাছে বুয়েট শিক্ষার্থীরা যে সাত দফা দাবি পেশ করেছে, তা বাস্তবায়ন করতে হবে। এছাড়া ভবিষ্যতে যেন নতুন কোনও আবরারকে হত্যার শিকার না হতে হয় সেজন্য বিচার বিভাগ ও  বিশ্ববিদ্যালয়  প্রশাসনকে কঠোর ভূমিকা পালন করতে হবে। অপরাধী অপরাধীই তার অন্য কোন পরিচয়  থাকতে  পারে  না।’ 

উল্লেখ্য, ৬ অক্টোবর আবরারকে হলের একটি কক্ষ থেকে ডেকে নিয়ে যাওয়া হয়। পরে রাত আড়াইটার দিকে হলের সিঁড়ির পাশে আবরারের দেহ পড়ে থাকতে দেখা যায়। ডাক্তারকে খবর দিলে তিনি এসে তাকে মৃত ঘোষণা করেন।

/এনএ/

x