আবরার হত্যার বিচার দাবিতে জবি শিক্ষক সমিতির মানববন্ধন

জবি প্রতিনিধি ১৮:১৯ , অক্টোবর ০৯ , ২০১৯

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনার দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়(জবি) শিক্ষক সমিতি। বুধবার (৯ অক্টোবর) দুপুরে বিশ্ব‌বিদ্যালয় শহীদ মিনারের সাম‌নে জ‌বি শিক্ষক স‌মি‌তি এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।  এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, ক্যম্পা‌সে ছাত্রের ওপর হামলাকারী‌দের কঠোর শা‌স্তির ব্যবস্থা করা হ‌বে।

তি‌নি ব‌লেন, ছা‌ত্রের ওপর হামলা কোন মান‌বিক কাজ হ‌তে পা‌রে না। তাছাড়া এটা কোন ছাত্রের কাজও নয়। ছাত্র হি‌সে‌বে সক‌লের মত প্রকা‌শের স্বাধীনতা আছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আমি যতদিন থাকবো ততদিন যদি কোন খুনি, সন্ত্রাসী, শিবির, জঙ্গিও অপরাধ করে এদের বিরুদ্ধে কোন ছাত্র হাত তুললে সেই ছাত্রের বিরুদ্ধে আমরা ব্যাবস্থা গ্রহণ করবো। বিশ্ববিদ্যালয় একটি মুক্তবুদ্ধি চর্চার যায়গা যে কেউ তার মত পেশ করতে পারে তার মানে এই নয় যে তাকে হত্যা করতে হবে।

মানববন্ধনে সঞ্চালনা করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নূর মোহাম্মদ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রক্টর মোস্তফা কামালসহ শিক্ষক সমিতির সাবেক নেতা, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও শিক্ষকরা।

 

/এফএএন/

x