Vision  ad on bangla Tribune

চিকুনগুনিয়ার মশা দেখার দায়িত্ব সিটি করপোরেশনের: স্বাস্থ্যমন্ত্রী

বাংলা ট্রিবিউন রিপোর্ট ২৩:৩৬ , জুন ১৯ , ২০১৭

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমচিকুনগুনিয়ার ভাইরাস মশা থেকে উৎপত্তি হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, ‘এটা দেখার কথা ঢাকা সিটি করপোরেশনের। তারপরেও আমরা দায়িত্ব অবহেলা করিনি। জনগণের মন জয় করতে চাই কাজের মাধ্যমে।’ সোমবার (১৯ জুন) বিকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের সভাকক্ষে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।
এর আগে এই হাসপাতালে দু’টি এম.আর.আই মেশিন এবং একটি সিটি স্ক্যান মেশিনের উদ্ধোধন করেন তিনি।

উদ্ধোধনী অনুষ্ঠানে মোহাম্মদ নাসিম বলেন, ‘চিকুনগুনিয়া রোগের প্রাদুর্ভাবের অংশ হিসেবে আমরা সিটি স্ক্যান মেশিন ও এম.আর.আই মেশিন দিলাম।’

হাসপাতালে জনবল সংকটের বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আমি প্রধানমন্ত্রীর সঙ্গে বসেছিলাম। চল্লিশ হাজার কর্মীর পদ খালি রয়েয়ে। কিন্তু আইন জটিলতার কারণে নিয়োগ দেওয়া হয়নি। আমি নিয়োগ দেওয়ার জন্য এক বছর ধরে চেষ্টা করেছি।’

স্বাস্থ্যমন্ত্রী জানান, প্রায় আড়াই হাজার বিছানার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল হবে। আগামী পাঁচ বছরের মধ্যে ঢাকা মেডিক্যালের নতুন একটি সম্প্রাসারণ ভবন দেখতে পারবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. জাহিদ মালেক বলেন, ‘কোনও হাসপাতালের নাম না জানলেও সারাদেশের মানুষ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালেল নাম সবাই জানে। আমরা অন্য যেকোনও হাসপাতাল থেকে ঢাকা মেডিক্যালকে বেশি গুরুত্ব দেই। তাই এখানে তিনটি মেশিন দেওয়া হয়েছে। আমরা আশা করব এই মেশিনের যথাযথ ব্যবহার করবেন।’

ঢাকা সেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসকের প্রয়োজন উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রীর কাছে ১০ হাজার চিকিৎসক নিয়োগের ব্যাপারে কথা হয়েছে। আশা করছি দ্রুত নিয়োগ হবে। এছাড়াও পুরাতন ভবনগুলো ভেঙে নতুন ভবন তৈরির প্রস্তাব রেখেছি। আশা করি দ্রুত পুরাতন ভবনগুলো ভেঙে নতুন ভবন তৈরি হবে।

উদ্ধোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের কার্যকরী পরিষদের সম্পাদক ডা. জামাল উদ্দিন চৌধুরী, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ খান আবুল কালাম আজাদ, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক এম ইকবাল আর্সোলান, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ডা. দেবেশ চন্দ্র তালুকদার।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মিজানুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন রেডিওলজি ও ইমেজিং বিভাগের বিভাগীয় প্রধান মিজানুর রহমান।

/এআরআর/এসএমএ/

Advertisement

Advertisement

Pran-RFL ad on bangla Tribune x