কোটা আন্দোলনের চার মামলার তদন্ত প্রতিবেদন ২৫ জুন

বাংলা ট্রিবিউন রিপোর্ট ১৫:০৫ , মে ১৭ , ২০১৮

কোটা আন্দোলনের সময় ঢাবি ভিসির বাসায় হামলাকোটা সংস্কার আন্দোলনের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলা, গাড়ি পোড়ানো, পুলিশের ওয়াকিটকি ছিনতাইয়ের অভিযোগে দায়ের করা চার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ আগামী ২৫ জুন দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৭ মে) মামলার তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম গোলাম নবী প্রতিবেদনের জন্য এ দিন নির্ধারণ করেন। আদালতে সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা মাহমুদুর রহমান এ তথ্য জানান।কোটা আন্দোলনের সময় ঢাবি ভিসির বাসায় হামলা

উল্লেখ্য, গত ১০ এপ্রিল ভিসির বাড়িতে হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। অপর তিনটি মামলা পুলিশের বিশেষ শাখার (এসবি) সদস্য ও শাহবাগ থানা পুলিশ বাদী হয়ে দায়ের করেন। তবে মামলাগুলোতে সুনির্দিষ্টভাবে কারও নাম উল্লেখ করা হয়নি। এ পর্যন্ত চার আসামিকে গ্রেফতার করে পুলিশ। তারা হলেন রাকিবুল হাসান, আলী হোসেন শেখ, মাসুদ আলম ও আবু সাঈদ ফজলে রাব্বি।

প্রসঙ্গত, ৮ এপ্রিল রাত ১টার দিকে হাজারেরও বেশি বিক্ষোভকারী ভিসির বাসভবনে প্রবেশ করে। তারা মূল গেট ভেঙে ফেলে এবং দেয়াল টপকে বাসায় ঢুকে পড়ে। তাদের হাতে রড, হকিস্টিক, লাঠি ও বাঁশ ছিল। এছাড়া বাসভবনের আশপাশেও একাধিক মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেওয়া হয়।

আরও পড়ুন- উপাচার্যের বাসভবনে রাতের তাণ্ডব

/টিএইচ/এফএস/চেক-এমওএফ/

x