নবম ওয়েজবোর্ডের প্রস্তাবনা দ্রুত বাস্তবায়নের আশা স্পিকারের

বাংলা ট্রিবিউন রিপোর্ট ২২:২৬ , জুন ১৩ , ২০১৮

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী (ফাইল ছবি)নবম ওয়েজবোর্ডের প্রস্তাবনা দ্রুত বাস্তবায়ন হবে বলে আশা প্রকাশ করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বুধবার (১৩ জুন) জাতীয় প্রেসক্লাবে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) ইফতার মাহফিলে অংশ নিয়ে তিনি এই আশা প্রকাশ করেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘নবম ওয়েজবোর্ড গঠন হয়েছে এবং তারা কাজ শুরু করেছে। আশা করি দ্রত সময়ের মধ্যে তারা প্রস্তাবনা সম্পন্ন করে তা যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে বাস্তবায়িত করবে।’ এ সময় ওয়েজবোর্ডের প্রস্তাবনাটি যাতে অতিসত্তর বাস্তবায়ন হয়, সেই পদক্ষেপ নিতে তথ্যমন্ত্রীর প্রতি আহ্বান জানান স্পিকার।

ডিজিটাল নিরাপত্তা আইন সম্পর্কে স্পিকার বলেন, ‘বর্তমানে ডিজিটাল নিরাপত্তা আইনের খসড়া স্থায়ী কমিটিতে বিবেচনাধীন রয়েছে। তারা এই আইনটি নিয়ে স্টেকহোল্ডারদের সঙ্গে আলোচনা করছে। আশা করি ফলপ্রসু আলোচনার মধ্য দিয়ে একটি কার্যকর আইন প্রণয়ন করা সম্ভব হবে।’

তিনি বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে সংসদীয় গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, ‘বাংলাদেশ বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্রের পথে যাত্রা করেছে এবং উন্নয়নের বিস্ময়কর ধারায় এগিয়ে যাচ্ছে।’ এ ধারা অব্যাহত রাখতে তিনি সাংবাদিক সমাজের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএফইউজ’র সভাপতি মনজুরুল ইসলাম বুলবুল। বক্তব্য রাখেন বিএফইউজ’র মহাসচিব ওমর ফারুক, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, ডিইউজের সভাপতি আবু জাফর সূর্য, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম।

নবম ওয়েজবোর্ডের আরও খবর:

নোয়াব প্রতিনিধি দিলেই ৯ম ওয়েজবোর্ড

নবম ওয়েজ বোর্ড নিয়ে নোয়াবের উদ্বেগ

২৯ জুলাইয়ের মধ্যে নবম ওয়েজ বোর্ড ঘোষণার দাবি

মালিকপক্ষ প্রতিনিধি দিলেই নবম ওয়েজবোর্ড: ওবায়দুল কাদের

 

/ইএইচএস/এনআই/

x