রুয়েটের নতুন ভিসি ড. মো. রফিকুল ইসলাম শেখ

বাংলা ট্রিবিউন রিপোর্ট ২১:৫০ , জুলাই ৩০ , ২০১৮






ড. মো. রফিকুল ইসলাম শেখ

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) উপাচার্য (ভাইস চ্যান্সেলর) হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম শেখ। সোমবার (৩০ জুলাই) বিকালে তিনি নতুন পদে যোগ দেন। তাকে ফুল দিয়ে অভিনন্দন জানানো হয়। রুয়েট জনসংযোগ দফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।
অন্যদিকে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও আচার্য মো. আবদুল হামিদ ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম শেখকে চার বছরের জন্য রুয়েটের ভাইস চ্যাঞ্চেলর হিসেবে নিয়োগ করেন। তবে রাষ্ট্রপতি প্রয়োজন মনে করলে নির্ধারিত সময় শেষ হওয়ার আগেই তার নিয়োগ বাতিল করতে পারেন।
নিয়োগের শর্তে আরও বলা হয়, ভাইস চ্যাঞ্চেলর হিসেবে ড. মো. রফিকুল ইসলাম তার বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতা ও অন্যান্য সুবিধা পাবেন। বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে তাকে সার্বক্ষণিক ক্যাম্পাসেই থাকতে হবে।
ড. মো. রফিকুল ইসলাম শেখ ১৯৯০ সালে রুয়েটের (তৎকালীন বিআইটি) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং এবং ২০০১ সালে এমএস ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অর্জন করেন। তিনি ২০১০ সালে জাপানের কিটামি ইন্সটিটিউট অব টেকনোলজি (কেআইটি) থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন। ১৯৯৫ সালের ১৬ জানুয়ারি রুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগে শিক্ষক হিসেবে যোগ দেন।

/এসএমএ/এইচআই/

x