সিলেট থেকে বিমানের হজ ফ্লাইট শুরু

বাংলা ট্রিবিউন রিপোর্ট ০২:২০ , আগস্ট ১১ , ২০১৮

৪১৪ জন যাত্রী নিয়ে  সিলেট  থেকে সরাসরি সৌদি আরবে হজ ফ্লাইট শুরু হয়েছে। শুক্রবার (১০ আগস্ট) রাত ১১টা ৩৫ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রথম হজ ফ্লাইট ছেড়ে যায়।  

শুক্রবার হজ ফ্লাইটের উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল এমপি। এসময়  উপস্থিত ছিলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক (প্রশাসন) মমিনুল ইসলাম, পরিচালক (গ্রাহক সেবা) আলী আহসান, মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ, মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন প্রমুখ।

হজ ফ্লাইট ছেড়ে যাওয়ার আগে মন্ত্রী হজ যাত্রীদের সংগে কুশল বিনিময় করেন। বিমান মন্ত্রী বলেন, সরকার হজযাত্রা নির্বিঘ্ন করতে নিরলস চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ কারণে হজ যাত্রায় কোন বিপত্তি নেই। সরকার যাত্রীদের সুবিধা বিবেচনা করে সিলেট ও চট্টগ্রাম থেকে সরকারি হজ ফ্লাইটের ব্যবস্থা রেখেছে। একই সঙ্গে বিমান বিন্দরের উন্নয়ন ও আধুনিকায়নের কাজ চলমান রয়েছে।

বাংলাদেশ থেকে এবছর ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ যাত্রী পবিত্র হজ পালনে সৌদি আরবে যাবেন। এবছর বিমানে যাবেন ৬৩ হাজার ৫৯৯ জন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাবেন ৭ হাজার ১৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় যাবেন ৫৬ হাজার ৪০১ জন হজযাত্রী ।

/সিএ/আরএ/

x