সার্ভার সমস্যায় কমলাপুরে এক ঘণ্টা টিকিট বিক্রি বন্ধ

বাংলা ট্রিবিউন রিপোর্ট ১২:৪০ , আগস্ট ১১ , ২০১৮


কমলাপুরে টিকিট প্রত্যাশীদের ভিড়সার্ভার সমস্যার কারণে রাজধানীর কমলাপুরে প্রায় এক ঘণ্টা ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি বন্ধ ছিল। শনিবার অগ্রিম টিকিট বিক্রির চতুর্থ দিন সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত টিকিট বিক্রি বন্ধ থাকে। ফলে লাইনে দাঁড়িয়ে থাকা টিকিট প্রত্যাশীদের দুর্ভোগ সহ্য করতে হয়েছে।

সকাল ৮টায় টিকিট বিক্রি শুরু হওয়ার পর সকাল সাড়ে ১০টার দিকে সার্ভারে সমস্যা দেখা দেয় বলে জানান স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্ত্তী। এদিকে টিকিটের আশায় কমলাপুর রেলস্টেশনে ভিড় করে আছেন টিকিট প্রত্যাশীরা। তাদের অনেকেই ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে আছেন।  কমলাপুরে টিকিট প্রত্যাশীদের ভিড়

আজ শনিবার (১১ জুলাই) বিক্রি হচ্ছে ২০ আগস্টের টিকিট। অগ্রিম টিকিট পেতে গতকাল রাত থেকেই অনেকে কমলাপুর রেল স্টেশনে ভিড় জমিয়েছেন। গত তিন দিনের তুলনায় আজ টিকিট প্রত্যাশী মানুষের উপস্থিতি সবচেয়ে বেশি।

সমস্যার বিষয়ে কমলাপুর স্টেশন ম্যানেজার সীতাংশু চক্রবর্তী জানান, সার্ভার সমস্যার কারণে টিকিট ঘণ্টাখানেক সময় ধরে টিকিট বিক্রি করা সম্ভব হয়নি। পরিস্থিতি এখন স্বাভাবিক হয়েছে।
উল্লেখ্য প্রতিবারের মতো এবারও ১০ দিন আগে থেকে শুরু হয়েছে ট্রেনের আগাম টিকিট বিক্রি।  বুধবার থেকে টিকিট বিক্রি শুরু হয়েছে। ১২ আগস্ট মিলবে ২১ আগস্টের। ঢাকা ও চট্রগ্রাম স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টা থেকে টিকিট বিক্রি হচ্ছে।  টিকিট পেয়ে স্বস্তি

জানা গেছে, বরাবরের মতো এবারও মোট টিকিটের ৬৫ শতাংশ দেওয়া হচ্ছে কাউন্টার থেকে। বাকি ৩৫ শতাংশের ২৫ শতাংশ অনলাইন ও মোবাইলে। ৫ শতাংশ ভিআইপি ছাড়াও রেল কর্মকর্তা-কর্মচারীদের জন্য বরাদ্দ রয়েছে ৫ শতাংশ। একজন যাত্রীকে একসঙ্গে সর্বোচ্চ ৪টি টিকিট দেওয়া হবে এবং বিক্রিত টিকিট ফেরত নেওয়া হবে না।

এদিকে  সুষ্ঠু ও নিরাপদে ট্রেন চলাচলের সুবিধার্থে ট্রেন পরিচালনার সঙ্গে সম্পৃক্ত রেলওয়ে কর্মকর্তা ও কর্মচারীদের সব ধরনের ছুটি বাতিল করা হবে বলে জানিয়েছেন স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্ত্তী। 

এদিকে পবিত্র ঈদুল আজহার ৫ দিন আগে ১৮ আগস্ট থেকে ঈদের আগের দিন পর্যন্ত সব আন্তঃনগর ট্রেন সাপ্তাহিক বন্ধের দিনও চলাচল করবে।

ছবি: নাসিরুল ইসলাম।

আরও পড়ুন- ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

 

/এসএস/এফএস/

x