বৃহস্পতিবার রাতেও ৬ শিক্ষার্থী অনশনে

বাংলা ট্রিবিউন রিপোর্ট ০১:০৮ , মার্চ ১৫ , ২০১৯



রাতেও চলছে অনশনঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে কারচুপি ও অনিয়মের অভিযোগ তুলে পুনর্নির্বাচনের দাবিতে বৃহস্পতিবার (১৪ মার্চ) রাতেও অনশন করছেন ছয়জন শিক্ষার্থী। গত মঙ্গলবার (১২ মার্চ) সন্ধ্যা থেকে আটজন রাজু ভাস্কর্যের পাদদেশে অনশনে বসেন। এদের মধ্যে দুইজন অসুস্থ হয়ে পড়েছেন। বাকি ছয়জন তাদের দাবিতে অনড় থেকে অনশন চালিয়ে যাচ্ছেন।
মঙ্গলবার থেকে অনশনে বসা শিক্ষার্থীরা হলেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের মীম আরাফাত মানব, একই বিভাগের চতুর্থ বর্ষের তাওহীদ তানজীম, পদার্থবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শোয়েব মাহমুদ, পপুলেশন সায়েন্সের দ্বিতীয় বর্ষের মো. মাঈনউদ্দিন, দর্শন বিভাগের তৃতীয় বর্ষের অনিন্দ্য মণ্ডল, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের রাফিয়া তামান্না, প্রাণিবিদ্যা বিভাগের দ্বিতীয় বর্ষের আল মাহমুদ তাহা এবং রবিউল ইসলাম। এদের মধ্যে অনিন্দ্য মণ্ডল ও রবিউল ইসলাম অসুস্থ হয়ে পড়েন।
অনশনকারীদের সঙ্গ দিচ্ছেন তাদের বন্ধুবান্ধব। তাদের মধ্যে একজন জাহিদ জাবির বাংলা ট্রিবিউনকে জানান, রবিউল ইসলাম একজন দৃষ্টি প্রতিবন্ধী। অনিন্দ্য ও রবিউল অসুস্থ হয়ে পড়লে তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসার পরে তাদের স্বজনরা তাদের বাসায় নিয়ে যান। অনশনকারী বাকি ছয়জনের স্বজনরাও তাদের বাসায় নিয়ে যেতে এসেছিলেন, কিন্তু তারা যায়নি।
জাহিদ জাবির বলেন, ‘আমরণ অনশনের ৪৮ ঘণ্টা পার হয়ে গেলেও বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কেউ আমাদের সঙ্গে দেখা করতে আসেনি। শুধু প্রথমদিন প্রোক্টরিয়াল টিম এসে ঘুরে দেখে গেছে, এরপর আর কেউ আসেনি।’


আরও পড়ুন: পুনঃতফসিলের দাবিতে তৃতীয় দিনের মতো অনশন চলছে

/জেএ/এসএসএ/এইচআই/

x