এই প্রশ্ন কেন বারবার: প্রধানমন্ত্রী

বাংলা ট্রিবিউন ডেস্ক ১৮:৩৭ , অক্টোবর ০৯ , ২০১৯

 

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ছবি: ফোকাস বাংলা)

সব বিষয়ে তাকে কেন নির্দেশনা দিতে হয়— এমন এক প্রশ্নের জবাবে উল্টো প্রশ্ন তুলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এই প্রশ্ন কেন বারবার আসে?

বুধবার (৯ অক্টোবর) বিকাল সাড়ে ৩টায় গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে করা প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী উল্টো এই প্রশ্ন তোলেন। বলেন, আমি সরকার প্রধান। অবশ্যই আমার দায়িত্ব আছে।

প্রধানমন্ত্রীর সাম্প্রতিক ভারত ও যুক্তরাষ্ট্র সফর নিয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে প্রশ্ন-উত্তর পর্বে সাংবাদিককের করা নানা প্রশ্নের জবাব দেন প্রধানমন্ত্রী।

সাংবাদিক জ ই মামুন তার প্রশ্নে বলেন, যখনই যা কিছু ঘটে তখন আপনাকে নির্দেশ দিতে হয়; পুলিশকে, ফায়ার ব্রিগেডকে, ছাত্রলীগকে নির্দেশ দিতে হয়। কেন আপনাকেই দিতে হচ্ছে? তাহলে রাষ্ট্রযন্ত্র-প্রশাসন কী করছে?

এর জবাবে প্রধানমন্ত্রী উল্টো প্রশ্ন তোলেন, কেন এই প্রশ্ন বারবার আসে? তিনি বলেন, আমি তো ঘুমিয়ে ঘুমিয়ে রাষ্ট্র চালাই না। কখন কোথায় কী হচ্ছে, তার খোঁজ-খবর রাখি।

এ সময় তিনি বিএনপি আমলের দিকে ইঙ্গিত করে বলেন, আগে তো দুপুর ১২টায় ঘুম থেকে উঠে রাত ২টা পর্যন্ত জেগে রাষ্ট্র চালানো দেখেছেন আপনারা। এটা দেখে আপনাদের অভ্যাস খারাপ হয়ে গেছে।

মাথা থাকলে মাথাব্যথা তো হবেই মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, আমি মনে করি, কখন কোথায় কী হচ্ছে, তার খবর রাখা আমার দায়িত্ব। এটা আমার কর্তব্য। আমি নিজেই করি। এমন নয় যে কেউ এটা আমার ওপর চাপিয়ে দিচ্ছে।

শেখ হাসিনা বলেন, এটা আমার দেশ। আমার দেশের মানুষের ভালো-মন্দ দেখার দায়িত্ব আমার। তাই যতক্ষণ পারি আমি নজর রাখার চেষ্টা করি।

এই প্রশ্ন কেন বারবার আসে, সেটা তার বোধগম্য নয় বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

/এইচআই/এমওএফ/

x