এজলাসে চিৎকার: ৫ আইনজীবীকে ২ জুলাই আদালতে হাজিরের নির্দেশ

বাংলা ট্রিবিউন রিপোর্ট ২৩:০৪ , জুন ১৯ , ২০১৭

 

সুপ্রিম কোর্টএজলাস কক্ষে আদালতের কার্যক্রমে ব্যাঘাত ঘটানোর অভিযোগে পাঁচ আইনজীবীকে আগামী ২ জুলাই আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে তাদের বিরুদ্ধে কেন বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে ব্যবস্থা নেওয়া হবে না, তাও জানতে চাওয়া হয়েছে। ১০দিনের মধ্যে এ রুলের জবাব দিতে বলা হয়েছে। সোমবার (১৯জুন) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির আহমেদ চৌধুরীর অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

রুলে বলা হয়েছে,  বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির আহমেদ চৌধুরীর বেঞ্চে সোমবার সুপ্রিম কোর্টের একআইনজীবী নুরে আলম উজ্জ্বল মামলার কাজে এসে এক বেঞ্চ অফিসারকে লাঞ্ছিত করেন। দিনের কার্যতালিকায় মামলা অন্তর্ভুক্ত না হওয়াকে কেন্দ্র করে একজন বেঞ্চ অফিসারকে চড় মারেন ওই আইনজীবী। তার সঙ্গে থাকা অন্য ৪ আইনজীবী তাকে এই কাজ করতে উদ্বুদ্ধ করেন। সঙ্গেসঙ্গে এজলাস কক্ষে হৈ চৈ শুরু হয়। একপর্যায়ে বিচারপতিরা এজলাস ত্যাগ করে খাস কামরায় ফিরে যান। পরে উপস্থিত আইনজীবীরা পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক মাহবুব উদ্দিন খোকন বলেন, ‘আমরা ঘটনাটি শুনেছি। তবে ঘটনার সময় সেখানে বিচারপতিরা ছিলেন। তারা সব দেখেছেন। আমরা তাদের সঙ্গে বিস্তারিত কথা বলে এ সবের কারণ কী এবং কেন ঘটেছে তা দেখার চেষ্টা করছি। তারপর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’ 

অভিযুক্ত পাঁচ আইনজীবী হলেন নূরেই আলম উজ্জ্বল, বিল্লাহ হোসেন লিজেন পাটোয়ারী, মাহমুদ, মতিলাল ব্যাপারী ও মোহাম্মদ আলী। তাদের মধ্যে আইনজীবী উজ্জ্বল সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্য।

/এমটি/ ইউআই/এমএনএইচ/

 

 

Advertisement

Advertisement

Pran-RFL ad on bangla Tribune x