আলোচনা ছাড়াই আইন সংশোধনের প্রস্তাবে বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির উদ্বেগ

বাংলা ট্রিবিউন রিপোর্ট ২২:১৫ , অক্টোবর ১২ , ২০১৭

বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতিবেসরকারি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে কোনও আলোচনা ছাড়াই ‘বিশ্ববিদ্যালয় আইন- ২০১০’ সংশোধনের জন্য শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি গঠিত ১নং সাব কমিটির প্রস্তাবিত প্রতিবেদন নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় সমিতি।
গত ১০ অক্টোবর (মঙ্গলবার) সন্ধ্যায় বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির (এপিইউবি) নিজস্ব কার্যালয়ে এক জরুরি সভায় এ উদ্বেগ প্রকাশ করা হয়। তবে দেরিতে হলেও সংসদীয় স্থায়ী কমিটি ১নং সাব কমিটিকে সমিতির প্রতিনিধিদের সঙ্গে আলোচনার পরামর্শ দেওয়ায় সমিতির পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়েছে।
ছয়মাস বা তারও আগে থেকেই চলমান আইনের এই পরিবর্ধন ও পরিমার্জন প্রক্রিয়ায় ট্রাস্টি সমিতির কোনও প্রতিনিধির সঙ্গে যোগাযোগ না করায় সভায় উদ্বেগ প্রকাশ করা হয়। তবে পত্রিকায় প্রকাশিত খবর অনুযায়ী সংসদীয় স্থায়ী কমিটি ১নং সাব কমিটিকে সমিতির প্রতিনিধিদের সঙ্গে আলোচনার পরামর্শ দিয়েছে।
বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতি ও ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির চেয়ারম্যান শেখ কবির হোসেন সভায় সভাপতিত্ব করেন। এতে সমিতির ভাইস চেয়ারম্যান ও বিইউবিটির ট্রাস্টি প্রফেসর ড. শফিক আহমেদ সিদ্দিক, সমিতির সেক্রেটারি জেনারেল ও নর্থ সাউথ ইউনিভার্সিটি’র ট্রাস্টি বেনজীর আহমেদ, সমিতির জয়েন্ট সেক্রেটারি জেনারেল ও ইউল্যাব এর ভাইস চেয়ারম্যান ড. কাজী আনিস আহমেদ, সমিতির ট্রেজারার ভিক্টেরিয়া ইউনিভার্সিটি বাংলাদেশের চেয়ারম্যান কে বি এম মইন উদ্দিন চিশতি, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি চেয়ারম্যান সবুর খান, আহছানউল্লা ইউনিভার্সিটি অব সাইন্স অ্যান্ড টেকনোলজি’র চেয়ারম্যান কাজী রফিকুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

Advertisement

Advertisement

Pran-RFL ad on bangla Tribune x