খালেদা জিয়াকে গ্রেফতার দেখানোর আবেদন আবারও ফেরত

বাংলা ট্রিবিউন রিপোর্ট ১৯:০৭ , মার্চ ১৪ , ২০১৮

খালেদা জিয়া (ফাইল ছবি)বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে মানহানির একটি মামলায় গ্রেফতার দেখানোর আবেদনটি আবারও ফেরত দিয়েছেন আদালত।

একইসঙ্গে খালেদা জিয়াকে কেন গ্রেফতার করা গেল না–গুলশান থানা পুলিশকে এ সংক্রান্ত প্রতিবেদন দিতে আগামী ১৫ এপ্রিল দিন ধার্য করেছেন বিচারক।

বুধবার (১৪ মার্চ) ওই মামলাটির বাদী জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী এ আবেদন করেন। ঢাকা মহানগর হাকিম আহসান হাবীব এ বিষয়ে পরে আদেশ দেবেন বলে জানান। কিন্তু পরে কোনও কারণ ছাড়াই বাদীকে আবেদনটি ফেরত দেওয়া হয়। একইসঙ্গে গ্রেফতার সম্পর্কে প্রতিবেদন দাখিলের জন্য নতুন তারিখ ঠিক করেন। এর আগেও গ্রেফতার সংক্রান্ত এবি সিদ্কিীর আবেদন ফিরিয়ে দিয়েছিলেন আদালত।

এজাহার থেকে জানা যায়, ২০১৬ সালের ৩ নভেম্বর জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী খালেদা জিয়ার বিরুদ্ধে ‘স্বীকৃত স্বাধীনতাবিরোধীদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়ে দেশের মানচিত্র এবং জাতীয় পতাকার মানহানি ঘটানোর’ অভিযোগে আদালতে একটি মানহানির মামলা করেন। 

ওইদিন ঢাকা মহানগর হাকিম রায়হানুল ইসলাম তেজগাঁও থানার ওসিকে মামলাটি তদন্তের নির্দেশ দেন। মামলায় খালেদা জিয়া ও তার প্রয়াত স্বামী জিয়াউর রহমানকে আসামি করা হয়।

এরপর গতবছরের ২৫ ফেব্রুয়ারি তেজগাঁও থানার পরিদর্শক (তদন্ত) এ বি এম মশিউর রহমান মামলার প্রতিবেদন দাখিল করেন। 

 

 

 

টিএইচ/এএম/

x