প্রশ্নপত্র দেওয়ার কথা বলে অর্থ আত্মসাৎ, যুব্ক গ্রেফতার

বাংলা ট্রিবিউন রিপোর্ট ১৯:২৩ , এপ্রিল ১৬ , ২০১৮

 

 

গ্রেফতারএইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র দেওয়ার প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাতে জড়িত প্রতারক চক্রের এক সদস্যকে গ্রেফতার করার কথা জানিয়েছে র‌্যাব-১। তার নাম মো. ইমন হোসাইন (২২)। সোমবার (১৬ এপ্রিল) টঙ্গীর মধুমিতা কাঁচাবাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
ইমন নরসিংদীর রায়পুরার মামুদাবাদ এলাকার মো. মজনু মিয়ার ছেলে।
র‌্যাব-১-এর মেজর মনজুর মেহেদী ইসলাম ও সহকারী পুলিশ সুপার মো. নজমুল হকের নেতৃত্বে একটি দল তাকে গ্রেফতার করে।
র‌্যাব জানিয়েছে, ইমনের কাছ থেকে ভুয়া প্রশ্নপত্র সরবরাহের কাজে ব্যবহৃত দুটি মোবাইল ফোন ও চারটি সিমকার্ড জব্দ করা হয়েছে। জব্দ করা মোবাইল ফোন বিশ্লেষণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া প্রশ্নপত্র সরবরাহে ইমনের সংশ্লিষ্টতা পাওয়া গেছে।
প্রাথমিক জিজ্ঞসাবাদে ইমন জানিয়েছে, ভুয়া ফেসবুক আইডি খুলে এইচএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র সরবরাহের জন্য স্ট্যাটাস দেয়। তার স্ট্যাটাস দেখে অনেক সুযোগসন্ধানী শিক্ষার্থী প্রলোভনে পড়ে প্রশ্নপত্র পাওয়ার জন্য বিকাশের মাধ্যমে তাকে টাকা পাঠিয়েছে। অসৎ উপায়ে দ্রুত টাকা উপার্জনের লক্ষ্যে শিক্ষার্থীদের বোকা বানিয়ে আগের বিভিন্ন বোর্ড পরীক্ষার প্রশ্নপত্র কাটছাঁট করে এবং বিভিন্ন গ্রুপ থেকে প্রশ্নপত্রের নমুনা সংগ্রহ করে, এমনকি ক্ষেত্র বিশেষে নিজেই প্রশ্নপত্র তৈরি করে তা আসল বোর্ড প্রশ্নপত্র বলে চালিয়ে দিতো।
এমন অনৈতিক পন্থায় ইমন অনেক শিক্ষার্থীর কাছ হতে বিকাশের মাধ্যমে ও অন্যান্যভাবে বিভিন্ন সময়ে বিপুল টাকা আত্মসাৎ করে বলে স্বীকার করেছে ইমন।

সে ২০১৩ সালে এসএসসি পরীক্ষা দিয়েছিল।

 

/এআরআর/এইচআই/

x