কেসিসি’র অনেক কেন্দ্রে জালিয়াতি হয়েছে: শামা ওবায়েদ

বাংলা ট্রিবিউন রিপোর্ট ১৭:৫৩ , মে ১৭ , ২০১৮

শামা ওবায়েদসদ্য সমাপ্ত খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে স্থগিত তিনটি ভোটকেন্দ্রের বাইরেও অনেক জালিয়াতি হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি’র সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ।

দেশের শীর্ষস্থানীয় অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনের আয়োজনে শুরু হওয়া ‘খুলনা টু গাজীপুর, কতদূর’ শীর্ষক বৈঠকিতে তিনি এসব কথা বলেন।
শামা ওবায়েদ বলেন, ‘খুলনার ভোটব্যাংক ও গাজীপুরের ভোটব্যাংক সবই ঠিকঠাকই রয়েছে। এখানে ভোটারের সংখ্যাতেও সমস্যা নেই। আমি নির্বাচনের সময় খুলনা গিয়েছিলাম। নির্বাচনি প্রচারণার সময় দেখেছি, নৌকার জন্য ভোট চাওয়া হচ্ছে, কোনও সমস্যা নেই। বিএনপির মঞ্জুর পক্ষে ভোট চাইতে পারছেন না গ্রেফতারের ভয়ে। আমার পাশ থেকে একটি ছেলেকে ডিবি ধরে নিয়ে গেলো। জানতে চাইছিলাম তাদের বিরুদ্ধে অভিযোগ কী? কিন্তু তারা তা দেখাতে পারেনি। পরে ভোটগ্রহণের দিন দেখলাম, দুপুরের মধ্যে ব্যালট শেষ হয়ে গেছে। মিডিয়া দেখিয়েছে, কীভাবে নৌকায় ছিল মারা হয়েছে। কয়েকটি কেন্দ্রে ৯০ শতাংশের বেশি ভোট পড়েছে। এটা কি বাস্তব? যে তিনটি ভোটকেন্দ্র স্থগিত করা হয়েছে তার বাইরেও অনেক কেন্দ্রে ভোট জালিয়াতি হয়েছে।’
তিনি বলেন, ‘নির্বাচনে ঐক্য ছিল, এটা ঠিক। কিন্তু নির্বাচনে প্রচারণা তো বিএনপিকে করতে দেওয়া হয়নি। ভোটের দিনও ইলেকশন কমিশনারকে মির্জা ফখরুল ইসলাম কল দিয়ে বলেছিলেন, কেন আপনি আমাদের অভিযোগ আমলে নিচ্ছেন না? কিন্তু তিনি সেসব আমলে নেননি। আমরা নির্বাচন কমিশনের পদত্যাগ দাবি করছি এসব কারণেই যে তারা আমাদের সুনির্দিষ্ট অভিযোগ আমলে নেয়নি।’
বৃহস্পতিবার (১৭ মে) বিকাল সাড়ে ৪টা থেকে শুরু হওয়া বাংলা ট্রিবিউন বৈঠকি সরাসরি সম্প্রচার করে বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজ। পাশাপাশি বাংলা ট্রিবিউনের ফেসবুক ও হোমপেজে লাইভ দেখা যায় এ বৈঠকি।

/আরএআর/এইচআই/চেক-এমওএফ/

x