পাইলট আটকা যানজটে, ফ্লাইট ছাড়লো দেড় ঘণ্টা পর

বাংলা ট্রিবিউন রিপোর্ট ২১:৩৩ , জুন ১২ , ২০১৮

 সন্ধ্যা ৭টা; হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ০১৩৫ ফ্লাইটটি ছেড়ে যাওয়ার নির্ধারিত সময়। ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে জেদ্দা যাবে এই ফ্লাইট।  যাত্রীরা বোর্ডিং পাস ইস্যু করার পর জানতে পারলেন ফ্লাইটটি নির্ধারিত সময়ে যাচ্ছে না। তবে কোন সময়ে যাবে তাও জানাতে পারেননি বিমানবন্দরে দায়িত্বরত কেউ।

বিমান বাংলাদেশ সূত্রে জানা গেছে, যানজটের কারণে পাইলট ক্যাপ্টেন ইলিয়াছ নির্ধারিত সময়ে বিমানবন্দরে আসতে পারেননি। একারণে ফ্লাইটটিও ছেড়েছে নির্ধারিত সময় থেকে দেড় ঘন্টা পর। 

বিমানবন্দর সূত্রে জানা গেছে, ফ্লাইট বিলম্বিত হওয়ায় যাত্রীদের জন্য রাখা ইফতার বিমান থেকে নামিয়ে এনে দেওয়া হয়।

সেই ফ্লাইটের যাত্রী ছিলেন ব্র্যাকের মাইগ্রেশন প্রোগ্রামের প্রধান শরিফুল হাসান। তিনি ফ্লাইট বিলম্বিত হওয়ায় ক্ষোভ প্রকাশ করে ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। তিনি লেখেন, ‘খোঁজ নি‌লে ক্রুরা জানা‌লেন, পাইলট এখ‌নো আসেন‌নি। ভয়ঙ্কর খবর হ‌লো, পাইলট যে যথাসম‌য়ে আস‌বেন না, সেটা না‌কি কাউ‌কে জানান‌নি। বিমা‌নের ক্রুরাও না‌কি জা‌নেন না। বিমা‌নের ক্যা‌প্টেনের নাম ইলিয়াছ। ত‌বে ক্রুরাও না‌কি কেউ কেউ নির্ধ‌া‌রিত সময়ে আসেন না। আমি না হয় চট্টগ্রাম যা‌বো। কিন্তু শত শত যাত্রী যা‌বে জেদ্দা। ঢাকা থে‌কে চট্টগ্রাম হ‌য়ে এটা জেদ্দা যা‌বে। ওমারহর যাত্রী, নারী শিশু তা‌দের কথা ভাব‌ুন।’

ফোনে যোগযোগ করলে শরিফুল হাসান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আগে থেকে যাত্রীদের এ বিষয়ে জানানো যেতো, কিন্তু বিমানের কেউ জানায়নি। ইফতারের মুহূর্তে যাত্রীদের দুর্ভোগ হয়েছে অনেক।’

নাম প্রকাশে অনিচ্ছুক বিমানের এক কর্মকর্তা বলেন, সন্ধ্যার আগে থেকেই বৃষ্টির কারণে যানজট ছিল, ইফতারের আগে এমনিতে যানজট হয়। অতিরিক্ত যানজটের কারণে পাইলট যথাসময়ে বিমানন্দরে আসতে পারেননি। তবে বিষয়টি অনুসন্ধান করে কারও গাফলতি পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে।

/সিএ/এএম/

x