ময়লার ধোঁয়ায় আচ্ছন্ন গাবতলী টার্মিনাল, দুর্ভোগে যাত্রীরা

বাংলা ট্রিবিউন রিপোর্ট ১৩:৩৮ , জুন ১৪ , ২০১৮

ধোঁয়ায় আচ্ছন্ন গাবতলী টার্মিনালগাবতলী বাস টার্মিনালের পেছনে ফেলে রাখা ময়লায় সৃষ্ট আগুনের ধোঁয়ায় পুরোএলাকা আচ্ছন্ন হয়ে গেছে। বৃহস্পতিবার (১৪ জুন) সকাল সাড়ে ১১টার দিকে ময়লার স্তূপে আগুন ধরে যায় বলে জানিয়েছে স্থানীয়রা। এতে গাবতলী বাস টার্মিনালসহ আশেপাশের এলাকা ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়। ফলে সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েন ঈদে বাড়ি ফেরার অপেক্ষারত যাত্রীরা।

গাবতলী বাস টার্মিনালের পাশে ময়লার স্তূপের আগুন থেকে সৃষ্ট ধোঁয়াগাবতলী বাস টার্মিনালে অপেক্ষারত যাত্রী হাসানের সঙ্গে কথা বলে জানা যায়, হঠাৎ করে ধোঁয়ায় পুরো টার্মিনাল ভরে যায়। এর কিছুক্ষণ পর ধোঁয়ায় চোখ জ্বালা এবং নিঃশ্বাস নিতে সমস্যার সৃষ্টি হয়। তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ধোঁয়ায় নিঃশ্বাস নিতেও সমস্যা হচ্ছিল। তাই টার্মিনালের বাইরে এসে অপেক্ষা করি। কিন্তু রাস্তায় এসে দেখি, পুরো এলাকাই ধোঁয়ায় ছেয়ে আছে।’ হাসানের মতো বাস টার্মিনালে  অনেক নারী ও শিশুদেরও এরকম দুর্ভোগে পড়তে দেখা গেছে।

ধোঁয়ায় নাকাল এক বাসচালকস্থানীয়দের সঙ্গে কথা বলে যায়, টার্মিনালের পেছনে ফলের উচ্ছিষ্ট ময়লা এবং লিচুর পাতা ফেলা হয়। কে বা কারা এতে আগুন ধরিয়ে দিয়ে চলে যায়। এরপর সেখান থেকে প্রচুর পরিমাণে ধোঁয়া পুরো টার্মিনালকে আচ্ছন্ন করে ফেলে। টার্মিনালে বাসচালক ইয়াসির জানান, ধোঁয়ায় টিকে থাকা মুশকিল। যাত্রীদের কী অবস্থা কে জানে।

এ বিষয়ে জানতে চাইলে দারুসসালাম থানার ওসি সেলিমুজ্জামান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমি আপনার কাছ থেকেই শুনলাম, খোঁজ নিচ্ছি। এরপর বেলা সোয়া ১২টার দিকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে আসে। আধা ঘণ্টা চেষ্টার পর ধোঁয়া নিয়ন্ত্রণে আনে তারা।

 

/এসও/এপিএইচ/

x