অনলাইনে এমপিওভুক্তির আবেদনের সময় বেড়েছে

বাংলা ট্রিবিউন রিপোর্ট ২০:৩৮ , জুন ১৪ , ২০১৮

মাউশিবেসরকারি শিক্ষদের অনলাইনে জুলাই মাসের এমপিও (মান্থলি পেমেন্ট অর্ডার)-ভুক্তির আবেদনের সময় বাড়ানো হয়েছে। ১৮ জুন পর্যন্ত শিক্ষকরা অনলাইনে আবেদন করতে পারবেন। বৃহস্পতিবার (১৪ জুন) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

আবেদনের শেষ সময় ছিল গত  ১০ জুন। কিন্তু গত ৭ জুন (বৃহস্পতিবার) থেকে গত ১২ জুন (মঙ্গলবার) রাত পর্যন্ত মাউশির ইলেক্ট্রনিক ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (ইএমআইএস)-এর কার্যক্রম সচল না থাকায় শিক্ষকরা আবেদন করতে পারেননি।  

এ বিষয়ে মাউশি বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছিল মেট্টোরেল প্রকল্পের কাজে বিটিসিএল-এর ভূ-গর্ভস্থ ফাইবার অপটিক ক্যাবল সংযোগ বিচ্ছিন্ন হওয়ায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের ইন্টারনেট সার্ভিস বন্ধ রয়েছে। এর ফলে অধিদফতরের ইন্টারনেট-নির্ভর সব কার্যক্রম সাময়িক বন্ধ রয়েছে।

বৃহস্পতিবার (১৪ জুন) প্রকাশিত আদেশে বলা হয়, শিক্ষকরা আগামী ১৮ জুন পর্যন্ত জেলা শিক্ষা অফিস বরাবর আবেদন করতে পারবেন। এ সময়ের মধ্যে করা আবেদন যাচাই-বাছাই করে ২৪ জুনের মধ্যে জেলা শিক্ষা অফিসে পাঠাতে হবে। জেলা শিক্ষা অফিস ২৯ জুনের মধ্যে আঞ্চলিক উপ-পরিচালকের অফিসে পাঠাবেন। উপ-পরিচালকরা আবেদন যাচাই-বাছাই করে ১৭ জুলাইয়ের মধ্যে মাউশির ইএমআইএস সেলে পাঠাবেন। 

/এসএমএ/ এমএনএইচ/

x