ইআরএফের সভাপতি দিলাল, সাধারণ সম্পাদক রাশেদ

বাংলা ট্রিবিউন রিপোর্ট ২০:৫১ , আগস্ট ১০ , ২০১৮

ইআরএফের নব নির্বাচিত সভাপতি দিলাল (ডানে) ও সাধারণ সম্পাদক রাশেদ (বাঁয়ে)অর্থনৈতিক রিপোর্টারদের সংগঠন ইকোনোমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ ) সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন একুশে টেলিভিশনের প্ল্যানিং এডিটর সাইফুল ইসলাম দিলাল ও সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সিনিয়র রিপোর্টার এস এম রাশিদুল ইসলাম। আর সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন সৈয়দ শাহনেওয়াজ।

শুক্রবার (১০ আগস্ট) রাজধানীর পুরানা পল্টনে সংগঠনের নিজস্ব কার্যালয়ে দ্বিবার্ষিক সভা ও ২০১৮-১৯ মেয়াদের পরিচালনা পর্ষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। পরে নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ এই ফলাফল ঘোষণা করেন।

সাইফুল ইসলাম দিলাল ৯৭ ভোট পেয়ে সভাপতি হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দৈনিক জনকণ্ঠের বিজনেস এডিটর কাওসার রহমান পেয়েছেন ৭২ ভোট। সহ-সভাপতি পদে সৈয়দ শাহনেওয়াজ করিম পেয়েছেন ১০৩ ভোট, তার প্রতিদ্বন্দ্বী আমাদের অর্থনীতির বিশ্বজিৎ দত্ত পেয়েছেন ৬৫ ভোট। সাধারণ সম্পাদক পদে বিজয়ী এস এম রাশিদুল ইসলাম পেয়েছেন ৮৯ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী চ্যানেল আইয়ের রিজভী নেওয়াজ পেয়েছেন ৪৬ ভোট। অন্য প্রতিদ্বন্দ্বী ফাইন্যান্সিয়াল এক্সপ্রেসের সাইফুল ইসলাম পেয়েছেন ৩৩ ভোট।

ইআরএফের ১৮৭ জন ভোটারের মধ্যে ১৭০ জন ভোট দিয়েছেন। এরমধ্যে একটি ব্যালট বাতিল হয়েছে।

এদিকে,. সহ-সাধারণ সম্পাদক পদে বাংলাভিশনের গোলাম মঈনুল আহসান, অর্থ সম্পাদক পদে প্রতিদিনের সংবাদের শাহজাহান সিরাজ সাজু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়া, চারটি সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ফাইন্যান্সিয়াল এক্সপ্রেসের দৌলত আক্তার মালা, নয়া দিগন্তের আশরাফুল ইসলাম, এস এ টেলিভিশনের সালাহউদ্দিন বাবলু এবং সুনীতি কুমার বিশ্বাস।

নির্বাচন পরিচালনা বোর্ডে সদস্য হিসেবে ছিলেন— একুশে টিভির প্রধান নির্বাহী মনজুরুল আহসান বুলবুল ও জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন।

 

/এসআই/ এপিএইচ/

x