নির্বাচনে রিপোর্টিং নিয়ে আরটিভি-ভয়েস অব আমেরিকার যৌথ কর্মশালা

বাংলা ট্রিবিউন রিপোর্ট ২১:৫২ , অক্টোবর ০৪ , ২০১৮

আয়োজক ও অতিথিদের সঙ্গে কর্মশালায় অংশগ্রহণকারী (ছবি: সংগৃহীত)নির্বাচনে রিপোর্টিং কৌশল সংক্রান্ত দুই দিনের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হলো। যৌথভাবে এর আয়োজন করে আরটিভি ও ভয়েস অব আমেরিকা। এ দুটি প্রতিষ্ঠানসহ কর্মশালায় অংশ নেন বিভিন্ন গণমাধ্যমের ২২ জন প্রতিনিধি। বৃহস্পতিবার (৪ অক্টোবর) সমাপনী দিনে অংশগ্রহণকারীদের মধ্যে সনদ বিতরণ করা হয়।

রাজধানীর তেজগাঁওয়ে আরটিভির কার্যালয়ে অনুষ্ঠিত কর্মশালায় প্রশিক্ষণ দেন ভয়েস অব আমেরিকার ওয়াশিংটন ডিসির বাংলা বিভাগের ব্যবস্থাপনা সম্পাদক সরকার কবিরুদ্দিন। তার পাশাপাশি উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সৈয়দ আশিক রহমান, ও ভয়েস অব আমেরিকার দক্ষিণ এশিয়া বিষয়ক দেশীয় প্রতিনিধি মনোজ রয়।

প্রথম দিনে আলোচক ছিলেন টিআইবির চেয়ারপারসন ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সুলতানা কামাল, সাংবাদিক নাজমুল আশরাফ।

কর্মশালার দ্বিতীয় দিনের শুরুটা করেন ভয়েস অব আমেরিকার ব্যবস্থাপনা সম্পাদক। দ্বিতীয় সেশনে আলোচক হিসেবে যোগ দেন দ্য নিউ এজ সম্পাদক নুরুল কবীর ও মানবজমিন সম্পাদক মতিউর রহমান চৌধুরী।

সনদ বিতরণ অনুষ্ঠানে ছিলেন ঢাকাস্থ মার্কিন দূতাবাসের তথ্য কর্মকর্তা জোয়ানে জোরিয়া, ভয়েস অব আমেরিকার ব্যবসা উন্নয়ন বিভাগের পরিচালক মেহমুদ কাজমী আর কর্মশালার আলোচক ও আয়োজকরা।

/সিএ/জেএইচ/

x