চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

বাংলা ট্রিবিউন রিপোর্ট ১৬:৩১ , অক্টোবর ১২ , ২০১৮

জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের অবস্থান কর্মসূচিচাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ। শুক্রবার (১২ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক অবস্থান কর্মসূচি থেকে এ দাবি জানানো হয়।

কর্মসূচিতে বক্তারা বলেন, ‘জনপ্রশাসন সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর সুপারিশ করায় হতাশাগ্রস্ত তরুণেরা নতুন করে বাঁচার স্বপ্ন দেখতে শুরু করেছেন। এ অবস্থায় ছাত্র সমাজের প্রাণের দাবি বাস্তবায়নে প্রধানমন্ত্রীর প্রতি আমরা আকুল আবেদন জানাই।’

এ সময় ৩৫তম বিসিএসের প্রজ্ঞাপন জারির দাবি জানান বক্তারা।

তারা বলেন, চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার জন্য গত ২৭ জুন ও ১০ সেপ্টেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি সুপারিশ করে এবং একই সঙ্গে অবসরের বয়সসীমা ৬৫ বছর করার পরামর্শ দেয়। কিন্তু দুঃখের বিষয়, তিন মাস পেরিয়ে গেলেও সেই সুপারিশ বাস্তবায়ন করা হয়নি। ১৯৯১ সালে সরকারি চাকরিতে প্রবেশের বয়স ২৭ থেকে বাড়িয়ে ৩০ বছর করা হয়। তারপর দীর্ঘ ১৮ বছরেও চাকরিতে প্রবেশের বয়সসীমা বৃদ্ধি পায়নি।

অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের সভাপতি মো. ইমতিয়াজ হোসেন, সাধারণ সম্পাদক এম এ আলী, সাংগঠনিক সম্পাদক এ জেড এম ইমরান চৌধুরী, বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের আহ্বায়ক সঞ্জয় দাস, যুগ্ম আহ্বায়ক হারুন অর রশিদ সবুজ ভুঁইয়া, কামরুন্নাহার ঝুমা,তানভির আহমেদ প্রমুখ।

/এসও/টিটি/এমওএফ/

x