বঙ্গবন্ধুর দর্শনকে ধারণ করে প্রধানমন্ত্রী দেশ এগিয়ে নিচ্ছেন: স্পিকার

বাংলা ট্রিবিউন রিপোর্ট ১৬:৫৯ , অক্টোবর ১২ , ২০১৮

জাতীয় জাদুঘরে ‘হাসুমণির পাঠশালা’র প্রথম বর্ষপূর্তিতে প্রতিকৃতি প্রদর্শনী অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্য দিচ্ছেন স্পিকার শিরীন শারমিন চৌধুরীবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একমাত্র দর্শন ছিল একটি শোষণ ও বৈষম্যমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠা করা। এই দর্শনকে ধারণ করেছেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাবার স্বপ্ন পূরণে তিনি কাজ করে যাচ্ছেন বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী। শুক্রবার (১২ অক্টোবর) জাতীয় জাদুঘরে ‘হাসুমণির পাঠশালা’র প্রথম বর্ষপূর্তিতে প্রতিকৃতি প্রদর্শনী অনুষ্ঠানের উদ্বোধকের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে কর্মশালায় আঁকা ৭১টি প্রতিকৃতি ও জামালপুরের ঐতিহ্যবাহী ১০১টি সুচিশিল্প প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে স্পিকার আরও বলেন, ‘বঙ্গবন্ধু বারবার ফাঁসির মঞ্চে গিয়েও বাংলার মানুষের অধিকারের কথা বলেছেন। অন্যায়ের কাছে কখনও তিনি মাথানত করেননি। স্বাধীনতার পর তিনি একটি যুদ্ধবিধ্বস্ত, অর্থশূন্য দেশকে উন্নয়নশীল দেশ হিসেবে গড়ার লক্ষ্য নিয়ে সার্বিক পরিকল্পনা করেছিলেন। সেই পরিকল্পনা বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, অর্থনীতিতে অগ্রগামী করাসহ প্রতিটি মানুষের জীবন যেন উন্নত হয় সেই লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছেন তিনি।’

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়কমন্ত্রী আসাদুজ্জামান নূর। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেধা দিয়ে নিজেকে বিকশিত করেছেন। নিজেকে দৃঢ়চেতা নেতা হিসেবে গড়ে তুলেছেন।’

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জাতীয় জাদুঘরের সচিব মো. শওকত নবী এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্বিবদ্যালয়ের ফিল্ম এবং টেলিভিশন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক জুনায়েদ আহমেদ হালিম। ‘হাসুমণির পাঠশালা’র সভাপতি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মারুফা আক্তার পপির সভাপতিত্বে প্রতিকৃতি প্রদর্শনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরেণ্য শিল্পী অধ্যাপক সমরজিৎ রায় চৌধুরী ও জাতীয় জাদুঘরের মহাপরিচালক মো. মাকছুদুর রহমান।

/এমএইচবি/টিটি/এমওএফ/

x